অনার্স ভর্তির মেধা তালিকায় এবার নেহা কাক্কারের নাম - বিডি বুলেটিন অনার্স ভর্তির মেধা তালিকায় এবার নেহা কাক্কারের নাম - বিডি বুলেটিন

রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৭:২৩ অপরাহ্ন

অনার্স ভর্তির মেধা তালিকায় এবার নেহা কাক্কারের নাম

অনার্স ভর্তির মেধা তালিকায় এবার নেহা কাক্কারের নাম

অভিনেত্রী থেকে গায়িকা কেউই অনার্স ভর্তির তালিকা থেকে বাদ পড়ছেন না। সেই তালিকায় এবার জনপ্রিয় সংগীত শিল্পী নেহা কাক্কারের নাম এসেছে। শুনতে অবাক লাগলেও জানা গেছে, ভারতের মালদহের মানিকচক কলেজের কলা বিভাগের পাস কোর্সে ভর্তি তালিকার প্রথমে নাম রয়েছে তার।

এছাড়া ইংরেজি বিষয়ে অনার্সের মেধা তালিকায় নেহা কাক্কারের নাম রয়েছে। এই নিয়ে শিক্ষা ব্যবস্থা তলানিতে ঠেকেছে বলে দাবি বিজেপির। যদিও কলেজের প্রিন্সিপাল দাবি জানিয়েছেন, যারা এই ধরনের ঘটনা ঘটিয়েছে তাদের কঠোর শাস্তি হোক।

গত ২৭ আগস্ট এই কলেজে মেধা তালিকা প্রকাশিত হয়। এরপরই দেখা যায় ইংরেজি অনার্স, এডুকেশন অনার্স এবং পাস কোর্সের তিনটি তালিকার এক নম্বরে নাম রয়েছেন নেহা কাক্কার।

ঘটনাটি নজরে আসার পর নড়েচড়ে বসে কলেজ কর্তৃপক্ষ। দ্রুত সমস্ত ঘটনা উপর মহলে জানানো হয়। কলেজের প্রিন্সিপাল অনিরুদ্ধ চক্রবর্তী বলেন, কোনো টেকনিক্যাল কারণে এই ধরনের ভুল হয়েছে। কলকাতার একটি সংস্থাকে দিয়ে আমরা এই কাজ করায় তাদের সাথে আমার কথা হয়েছে। কেউ যদি ইচ্ছা করে এই ভুল করে থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া আরেকটি সমস্যা হতে পারে তা হলো, মেধাতালিকার সঙ্গে শিক্ষার্থীদের ছবি প্রকাশ করা হয় না। কারণ ছবি আপলোড করতে গেলে শিক্ষার্থীদের খরচ বেশি হয়। আর সেই কারণে ছবি আপলোড করা হয় না। ছবি আপলোড করা থাকলে এই সমস্যা হতো না। ইতোমধ্যে এই বিষয়ে সাইবার ক্রাইমে অভিযোগ জানানো হয়েছে।

বিজেপির মালদহ জেলার সহ-সভাপতি অজয় গঙ্গোপাধ্যায় বলেন,কলেজের মেধা তালিকায় নেহা কাক্কারের নাম কলকাতায় সানি লিওনির নাম এটা সরকার চলছে না সার্কাস চলছে। পশ্চিমবঙ্গের মানুষ বুঝতে পারছে না। যত তাড়াতাড়ি এই সরকার যায় তত পশ্চিমবঙ্গবাসীর মঙ্গল। তাই আমরা চাই শিক্ষা ব্যবস্থা যে তলানীতে এসে ঠেকেছে, তারই উদাহারণ এটা।

 148 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018