অবৈধ স্থাপন ও ফুটপাত দখলমুক্ত করতে মসিক এর ম্যাজিস্ট্রেটের অভিযান - বিডি বুলেটিন অবৈধ স্থাপন ও ফুটপাত দখলমুক্ত করতে মসিক এর ম্যাজিস্ট্রেটের অভিযান - বিডি বুলেটিন

রবিবার, ০৫ Jul ২০২০, ০৪:০৭ পূর্বাহ্ন

অবৈধ স্থাপন ও ফুটপাত দখলমুক্ত করতে মসিক এর ম্যাজিস্ট্রেটের অভিযান

অবৈধ স্থাপন ও ফুটপাত দখলমুক্ত করতে মসিক এর ম্যাজিস্ট্রেটের অভিযান

Print Friendly, PDF & Email

মফিদুল ইসলাম লাভলু, ময়মনসিংহ :
ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর উদ্যোগে অবৈধ স্থাপনা ও ফুটপাত দখলমুক্ত করার জন্য আজ ২৭ ( নভেম্বর) ময়মনসিংহের নগরের শম্ভুগঞ্জ,বা.কৃ.বি শেষ মোড় ও ব্রীজ মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রাজীব-উল আহসান ও স্যানিটারী ইন্সপেক্টর সংযুক্ত মোঃ জাবেদ ইকবাল, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার।

দুপুরে তারা সরাসরি নগরীর উক্ত এলাকারগুলো পরিদর্শন করে রাস্তার পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপন ও ফুটপাত দখল করে দোকান নির্মাণ ও মণিহারী মালামাল সামগ্রী সরানোর জন্য নির্দেশ দেন ও বিভিন্ন মনিহারী জিনিস পত্রের মুল্য, দোকানের ট্রেড লাইসেন্স ও মেয়াদোত্তীর্ণ জিনিষ পত্রের মনিটরিং করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদের সঙ্গে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশন আরও অনেকেই সহ পুলিশের কয়েকজন সদস্য। এসময় তিনি সেখানে রাস্তায় ওপরে ও ফুটপাত দখল করে দোকান নির্মাণ করা সহ বিভিন্ন মনিহারী দোকানের লাইসেন্স, জিনিস পত্রের মেয়াদ,বাজার মুল্যের চার্ট দেখেন এবং তাদের সঙ্গে কথা বলেন ও নিদিষ্ট সময়ে সরানোর জন্য সময় বেধেঁ দেন। ম্যাজিস্ট্রেটের তদারকির বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে দ্রুত অবৈধ স্থাপন সরানোসহ মণিহারীর পণ্য সামগ্রী অনেকেই সরিয়ে পেলেন আর যারা সরাতে ব্যর্থ হয়েছেন তাদেরকে নিদিষ্ট সময়েই সারানোর নির্দেশ দেন। এরপর ম্যাজিষ্ট্রেট ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে বাকৃবি শেষ মোড়ের কীটনাশক এর দোকানকে পাঁচ হাজার টাকা ও শাজাহান ষ্টোরকে দুই হাজার সহ এর ট্রেড লাইসেন্স ও নির্ধারিত মুল্য তালিকা না থাকাসহ বিভিন্ন সমস্যা থাকায় ভোক্তা অধিকার আইনে মোট এগারো হাজার টাকা জরিমানা করা।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা সম্পর্কে খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার বলেন, আমরা আসলে ময়মনসিংহ সিটি কর্পোরেশন জনপ্রিয় মেয়র ইকরামুল হক টিটু সপ্ন গ্রীন ও ক্লিন সিটি কর্পোরেশন গড়ে তুলার যে সপ্ন তা বাস্তবায়ন করার জন্য আমারা সবসময়ই অভিযান পরিচালনা করবো। ফুটপাত দখলমুক্ত করে একটি পরিকল্পিত নগরী গড়ে তুলতে সকলেরই সহোযোগিতায় পাচ্ছি এবং আমরা সর্বদাই প্রস্তুত আছি এজন্য মেয়র মহোদয়কে ধন্যবাদ জানাই।

 580 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018