অ্যাপলের কাছে সুবিধাজনক শর্ত চেয়েছে মার্কিন গণমাধ্যম - বিডি বুলেটিন অ্যাপলের কাছে সুবিধাজনক শর্ত চেয়েছে মার্কিন গণমাধ্যম - বিডি বুলেটিন

বুধবার, ১৩ অক্টোবর ২০২১, ০১:৩৮ পূর্বাহ্ন

অ্যাপলের কাছে সুবিধাজনক শর্ত চেয়েছে মার্কিন গণমাধ্যম

অ্যাপলের কাছে সুবিধাজনক শর্ত চেয়েছে মার্কিন গণমাধ্যম

অ্যাপ স্টোরে পেমেন্ট পলিসির ক্ষেত্রে অ্যাপলের কাছে আরও সুবিধাজনক শর্ত চেয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রধান গণমাধ্যমগুলো।
বৃহস্পতিবার ডিজিটাল কন্টেন্ট নেক্সটের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে।

অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা টিম কুককে উদ্দেশ্য করে, নিউইয়র্ক টাইমস, ওয়াশিংটন পোষ্ট, ওয়াল স্ট্রিট জার্নাল এবং অন্যান্য বার্তা সংস্থাগুলোর পক্ষ থেকে এ বিজ্ঞপ্তি প্রকাশ করে ডিজিটাল কন্টেন্ট নেক্সট।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, অ্যাপ স্টোর থেকে গণমাধ্যমগুলোর পাঠক হিসাবে প্রথমবারের মত রেজিস্ট্রেশনের ক্ষেত্রে প্রদেয় বিলের ১৫ থেকে ৩০ শতাংশ চার্জ হিসেবে কেটে রাখে অ্যাপল। যা অনলাইন মার্কেটিং জায়ান্ট অ্যামাজনের ক্ষেত্রে তুলনামূলক কম।

গত জুলাই মাসে হাউস জুডিশিয়ারি কমিটির এক শুনানিতে কুক জানিয়েছিলেন, নির্দিষ্ট নীতিমালা মেনে যে কোন অ্যাপ ডেভেলপার প্রতিষ্ঠান প্রদেয় বিলের ক্ষেত্রে মূল্যছাড় উপভোগ করতে পারবেন।

বৃহস্পতিবার কুককে পাঠানো এক চিঠিতে ডিজিটাল কন্টেন্ট নেক্সটের প্রধান নির্বাহী কর্মকর্তা জ্যাসন কিন্ট জানান, যে সকল নীতিমালা মেনে অ্যামাজনের অ্যাপ প্রদেয় বিলের ক্ষেত্রে মূল্যছাড় সুবিধা পাচ্ছে সেই সকল নীতিমালা মেনে গণমাধ্যমগুলো অ্যাপল থেকে একই সুবিধা নিতে আগ্রহী।

তবে এ বিষয়ে কোন মন্তব্য করেনি অ্যাপল এবং অ্যামাজন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018