আইসিইউ বেড সংকটে শেবাচিম হাসপাতাল - বিডি বুলেটিন আইসিইউ বেড সংকটে শেবাচিম হাসপাতাল - বিডি বুলেটিন

সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৫:৩৩ পূর্বাহ্ন

আইসিইউ বেড সংকটে শেবাচিম হাসপাতাল

আইসিইউ বেড সংকটে শেবাচিম হাসপাতাল

আইসিইউ বেড সংকটে শেবাচিম হাসপাতাল

বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে আইসিইউ ওয়ার্ডের কোন শয্যা খালী নেই। প্রতিদিন উপসর্গ নিয়ে গড়ে ২০জন রোগী ভর্তি হচ্ছে এই হাসপাতালে। এদিকে সংকট আছে চিকিৎসকেরও।

এর মধ্যেই সাধ্যমতো চিকিৎসা সেবা দেয়ার চেস্টা চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন হাসপাতালের সহকারী পরিচালক ডা. মনিরুজ্জামান। শনিবার (০৩ এপ্রিল) দুপুর ২টা পর্যন্ত এই হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন ১১৮জন রোগী।

হাসপাতাল সূত্রে জানাগেছে, এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২১ জনের। মোট ১২টি আইসিইউ বেডের সবগুলোই রোগীতে পরিপূর্ন। আরও অন্তত ২০ থেকে ২৫জন আছেন যাদের জরুরী আইসিইউ সেবা প্রয়োজন। কিন্তু বেড না থাকায় তারা এই সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন।

এই হাসপাতালের করোনা ওয়ার্ডে মোট ৩০জন চিকিৎসক রয়েছেন। তারা ৩ শিফটে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। যা প্রয়োজনের তুলানায় ৬০ ভাগ মাত্র। আরও চিকিৎসক দরকার সেবার জন্য। রোগীর সংখ্যা আরও বাড়লে সেবার পরিস্থিতি কি হবে তা নিয়ে দুশ্চিন্তায় তারা।

এই হাসপাতালের করোন ওয়ার্ডে ২০২০ সালের মার্চে মারা যায় ১জন। রোগী ছিলো ৮জন। গেল মার্চে করোনা ওয়ার্ডে মারা গেছে ৩২জন এবং রোগী ভর্তি ছিলো ৩৫১জন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018