আবহাওয়া খারাপ থাকলে বাতিল হতে পারে সুন্দরবনের রাস মেলা - বিডি বুলেটিন আবহাওয়া খারাপ থাকলে বাতিল হতে পারে সুন্দরবনের রাস মেলা - বিডি বুলেটিন

বুধবার, ২৯ জানুয়ারী ২০২০, ০৬:০৯ অপরাহ্ন

আবহাওয়া খারাপ থাকলে বাতিল হতে পারে সুন্দরবনের রাস মেলা

আবহাওয়া খারাপ থাকলে বাতিল হতে পারে সুন্দরবনের রাস মেলা

মনির হোসেন,মোংলাঃ
সুন্দরবনের দুবলার চরের আলোর কোলে রবিবার থেকে শুরু হতে যাচ্ছে শত বছরের ঐতিহ্যবাহী রাস মেলা। বনবিভাগের ব্যবস্থাপনায় রাস মেলার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ৯ নভেম্বর বিকেল থেকে রাস মেলার দর্শনার্থীদের যাত্রার সময় নির্ধারিত রয়েছে। তবে ঘূর্ণিঝড় “বুলবুল” এর প্রভাবে বনবিভাগ ও প্রশাসনের পক্ষ থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। মেলার বিষয়ে ৯ নভেম্বর দুপুরের দিকে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।
সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় কর্মকর্তা মো. মাহমুদুল হাসান এ তথ্য জানিয়েছেন।

মোংলা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড় “বুলবুল” শুক্রবার সকাল ৬টায় মোংলা সমুদ্র বন্দর থেকে ৬৬৫ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল। এটি আরও ঘণীভূত হয়ে উত্তর-উত্তর পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৯০ কিলোমিটার। যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ১১০ কিলোমিটার পর্যন্ত বাড়ছে। সাগর উত্তাল রয়েছে।
বাগেরহাট জেলা প্রশাসক মামুনুর রশিদ জানিয়েছেন, ঘূর্ণিঝড় পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। এ বিষয়ে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা চলছে। সেখান থেকে দুর্যোগ পরিস্থিতি নিয়ে প্রস্তুতি বিষয়ে সিদ্ধান্ত হবে। পরিস্থিতি খারাপ হলে রাসমেলা বাতিল হতে পারে।

156 total views, 4 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018