আমরা এক পা অগ্রসর হলে বরিশালের মানুষ অগ্রসর হয় দশ পা - বিডি বুলেটিন আমরা এক পা অগ্রসর হলে বরিশালের মানুষ অগ্রসর হয় দশ পা - বিডি বুলেটিন

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৭:০০ অপরাহ্ন

আমরা এক পা অগ্রসর হলে বরিশালের মানুষ অগ্রসর হয় দশ পা

আমরা এক পা অগ্রসর হলে বরিশালের মানুষ অগ্রসর হয় দশ পা

পুলিশ ও সাংবাদিকদের মধ্যে সম্পর্ক হওয়া উচিত অত্যন্ত বন্ধুভাবাপন্ন

অতিরিক্ত আইজিপি ও বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার বলেছেন,প্রতিকারের চেয়ে প্রতিরোধ উত্তম। প্রোএকটিভ পুলিশিং বাস্তবায়নের মাধ্যমে সুশৃংখল ও নিরাপদ সমাজ বিনির্মাণের জন্য একটি মোক্ষম প্ল্যাটফর্ম হচ্ছে কমিউনিটি পুলিশিং ফোরাম। যে প্লাটফর্মে দাঁড়িয়ে পুলিশ ও জনতা কাঁধে কাঁধ মিলিয়ে ভবিষ্যৎ প্রজন্মকে আইন মান্যকারী দেশ প্রেমিক নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য কাজ করার যথেষ্ট সুযোগ রয়েছে।

শনিবার (১৪ মে)বরিশাল জেলা শিল্পকলা একাডেমীর অডিটরিয়ামে অনুষ্ঠিত কমিউনিটি পুলিশিং সমাবেশে এ কথা বলেন তিনি।তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে লালন করে স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে জনতার পুলিশ হওয়ার ক্ষেত্রে বাংলাদেশ পুলিশের একটি গুরুত্বপূর্ণ ইউনিট হিসেবে আমরা বরিশাল মেট্রোপলিটন পুলিশ সব চাইতে এগিয়ে আছি। জনতার পুলিশ হওয়ার ক্ষেত্রে বরিশাল যদি না পারে, তবে সারা বাংলাদেশে পারবেনা; কারন যেকোনো জনকল্যাণকর কাজে আমরা যদি এক পা অগ্রসর হই, তবে বরিশালের মানুষ দশ পা অগ্রসর হয়।

এ সময় বরিশাল মেট্রোপলিটন পুলিশ কর্তৃক গৃহীত বিভিন্ন গণমুখী কার্যক্রম যেমন- কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং, ওপেন হাউজ ডে, শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন, মসজিদভিত্তিক সচেতনতামূলক প্রচারণা, নগরজুড়ে ২০০ শতাধিক সিসি ক্যামেরার স্থাপন, ফেসবুক পেজ, ওয়েবপেজ, হ্যালো বিএমপি অ্যাপসসহ বিভিন্ন বিষয়ের কথা তুলে ধরে বলেন পুলিশের কাজে সহযোগিতা করার ক্ষেত্রে বরিশালের মানুষের মধ্যে যে আন্তরিকতা রয়েছে সেজন্য তিনি অন্তরের অন্তস্থল থেকে সাধুবাদ জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল অবঃ জাহিদ ফারুক শামীম এমপি, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব)খন্দকার আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স) প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোহাম্মদ এনামুল হক, জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গির,বিএম কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ ইমানুল হাকিম, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিউনিটি পুলিশিং কেন্দ্রীয় ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কে.এস.এ মহিউদ্দিন মানিক বীর প্রতীক, উপদেষ্টা এস এম জাকির হোসেনসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

 214 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018
Design By MrHostBD