আমরা তো কারো মুখে কালি দিইনি, কোনো গাড়ির গ্লাস ভাঙিনি: ভিপি নুর - বিডি বুলেটিন আমরা তো কারো মুখে কালি দিইনি, কোনো গাড়ির গ্লাস ভাঙিনি: ভিপি নুর - বিডি বুলেটিন

বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ০২:০৯ পূর্বাহ্ন

আমরা তো কারো মুখে কালি দিইনি, কোনো গাড়ির গ্লাস ভাঙিনি: ভিপি নুর

আমরা তো কারো মুখে কালি দিইনি, কোনো গাড়ির গ্লাস ভাঙিনি: ভিপি নুর

Print Friendly, PDF & Email

পরিবহন শ্রমিকদের ধর্মঘটে শিক্ষার্থীদের লাঞ্ছিত করার প্রতিবাদ জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর। তিনি বলেন, আন্দোলন মানুষের গণতান্ত্রিক অধিকার। আমরা ছাত্ররা যখন নিরাপদ সড়ক আন্দোলন করেছি, আমরা তো কোনো গাড়ির গ্লাস ভেঙে দিইনি। কারও মুখে মবিল, কালি মেখে দিইনি। তা হলে পরিবহন শ্রমিকরা কেন সাধারণ মানুষের মুখে মবিল মেখে দেবে? তাদের স্বার্থে আঘাত লাগলে তারা আন্দোলন করতে পারে; কিন্তু সাধারণ মানুষের মুখে কালি মেখে দেবে- এটি কেমন?

বৃহস্পতিবার দুপুরে ডাকসুর আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

বুধবার পরিবহন শ্রমিকদের অঘোষিত ধর্মঘটে রাজধানীর সাইনবোর্ড এলাকা ও টঙ্গীতে ঢাবির দুটি বাসের গ্লাস ভাঙচুর করা হয়। বাসে থাকা শিক্ষার্থীদের সঙ্গে আপত্তিকর আচরণ করেন শ্রমিকরা। এর প্রতিবাদে ফুঁসে উঠেছে শিক্ষার্থীরা।

ডাকসু ভিপি নুর বলেন, রাস্তায় যে যানবাহন চলে সেগুলোর ৬০ ভাগ ফিটনেসবিহীন এবং ৪০ ভাগ লাইসেন্সবিহীন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবক হিসাবে ডাকসুর পরিবহন সম্পাদককে হামলাকারীদের বিরুদ্ধে মামলার বাদী হতে তাগিদ দিয়ে ভিপি নুর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের আঘাত করার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসে আঘাত করার দুঃসাহস যেন আর কেউ না দেখায়।

পরে সংক্ষিপ্ত বক্তব্য শেষে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ বিভিন্ন ফটক প্রদক্ষিণ করে তারা ভিসি বরাবর তারা একটি স্মারকলিপি দেন। এ সময় উপস্থিত ছিলেন ডাকসুর ছাত্রকল্যাণ ও পরিবহন বিষয়ক সম্পাদক শামস ই নোমান, ডাকসু সদস্য তিলোত্তমা শিকদার প্রমুখ।

 178 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018