আমিরাতে বাংলাদেশ প্রেস ক্লাবে গনতান্ত্রিক নির্বাচনে জয়ী হয়ে অগনতান্ত্রিক কার্যক্রম। - বিডি বুলেটিন আমিরাতে বাংলাদেশ প্রেস ক্লাবে গনতান্ত্রিক নির্বাচনে জয়ী হয়ে অগনতান্ত্রিক কার্যক্রম। - বিডি বুলেটিন

শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ১২:২৭ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত কুয়াকাটায় আবাসিক হোেটেল থেকে ৬ পতিতা আটক ৭ম শ্রেণির শিক্ষার্থীকের নিয়ে পালাতে গিয়ে পুলিশের খাঁচায় শিক্ষক আগৈলঝাড়ায় অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শনে হাসানাত আবদুল্লাহ এমপি আগৈলঝাড়ায় রাজিহার ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ভালো রেজাল্ট করলেই হবে না ভালো মানুষও হতে হবে: ইকরামুল হক টিটু আগৈলঝাড়ায় পুলিশের বিশেষ অভিযানে জিআর মামলার আসামী গ্রেফতার আবরার হত্যাকাণ্ডে ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার সিরিয়া যুদ্ধে এখন পর্যন্ত ২৯ হাজার শিশু নিহত মুন্সীগঞ্জে বাস-মাইক্রো সংঘর্ষে ৭ বরযাত্রী নিহত
আমিরাতে বাংলাদেশ প্রেস ক্লাবে গনতান্ত্রিক নির্বাচনে জয়ী হয়ে অগনতান্ত্রিক কার্যক্রম।

আমিরাতে বাংলাদেশ প্রেস ক্লাবে গনতান্ত্রিক নির্বাচনে জয়ী হয়ে অগনতান্ত্রিক কার্যক্রম।

সানজিদা ইসলাম সংযুক্ত আরব আমিরাত থেকে:

আমিরাতের পেশাজীবী সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র বার্ষিক নির্বাচন ২০১৯ সুষ্ঠুভাবে সম্পন্ন হলেও ৬ সদস্য বিশিষ্ট নিবার্চিত কমিটির একচেটিয়া মনোভাবে ক্ষোভ প্রকাশ করেছেন সংগঠনের সাধারন সদস্যরা।

৮ নভেম্বর শুক্রবার শারজাহ বাংলাদেশ সমিতিতে এক উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়। বংলাদেশ প্রেস ক্লাব ইউএই এর নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন বাংলাদেশ সমিতি ইউএই এর সভাপতি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন, বাংলাদেশ সমিতি শারজাহ শাখার সিনিয়র সহ সভাপতি ইসমাইল গনি চৌধুরী এবং বাংলাদেশ সমিতি ফুজাইরাহ সভাপতি প্রকৌশলী মাসুদুল আলম।

নির্বাচনে সকল প্রার্থীগন জয় পরাজয় মেনে নিয়ে সাধুবাদ জানিয়ে পুষ্পমাল্য প্রদান করেন। প্রধান নির্বাচন কমিশনার উপস্হিত সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন,” ভোটার লিস্ট অনুযায়ী এমন শতভাগ ভোটারের ভোট প্রদান ও আমিরাতে সংবাদ কর্মীদের এমন নির্বাচন ইতিবাচক ভূমিকা হয়ে থাকবে।”

কিন্তু, দিন শেষে ক্ষমতার দম্ভে রাতারাতি পাল্টে যায় নব্য নির্বাচিত কমিটির রুপ। স্বত্বঃস্ফূর্ত ভোটে নির্বাচিত বিজয়ী ৬ জনই পূর্নাঙ্গ কমিটি ঘোষনা না করে নিজেদের বাহবা পেতে বিভিন্ন গনমাধ্যম ও অনলাইন পোর্টাল এ প্রেস বিজ্ঞপ্তি প্রদান করায় সাধারন সদস্য দের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।

নবনির্বাচিত সভাপতি এ প্রসঙ্গে বলেন পূর্নাঙ্গ কমিটি অচিরেই ঘোষনা করা হবে তবে তার জন্য কোন নির্ধারিত সময় উল্ল্যেখ করতে পারেননি।

সংগঠনের কতিপয় সদস্য পূর্নাঙ্গ কমিটিতে পদ পাওয়ার জন্য নিরব ভুমিকা পালন করছে। কিন্তু নির্বাচন পূর্ববর্তী দুটি সভায় সর্বসম্মতি ক্রমে সিদ্ধান্ত হয় যে, কার্যকারী পরিষদের সকল পদে নির্বাচন না দিয়ে গুরুত্বপূর্ন ৬ টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। আর নির্বাচনে যারা জয়ী হবে তারা সহ সাধারন সদস্যদের সাথে নিয়েই নির্বাচনের ফলাফল ঘোষনার পর পরই দুই তৃতীয়াংশের মতামতের ভিত্তিতে পূর্নাঙ্গ কার্যকারী পরিষদ গঠন করা হবে।

কিন্তু সংগঠনের সাংবিধানিক নিয়ম নীতির তোয়াক্কা না করেই কিংবা সাধারন সদস্যদের কথা চিন্তা না করে আংশিক কমিটি ঘোষনা দেওয়া হয়। যা সংবিধান বিরোধী কার্যক্রমের অর্ন্তভুক্ত। এবং গনতান্ত্রিক ভোটের মাধ্যমে নির্বাচিত সদস্যদের কাছে কাম্য নয়।

তাই বাংলাদেশ প্রেস ক্লাব ইউএই এর সাধারন সদস্যগন এমন আত্নকেন্দ্রীক সিদ্ধান্তের জন্য নব্য কমিটির প্রতি অনাস্হা ও হতাশা প্রকাশ করে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018