একটি মোবাইল কিনলে এক কেজি পেঁয়াজ ফ্রি! - বিডি বুলেটিন একটি মোবাইল কিনলে এক কেজি পেঁয়াজ ফ্রি! - বিডি বুলেটিন

রবিবার, ২৬ জানুয়ারী ২০২০, ০৮:৪৪ পূর্বাহ্ন

একটি মোবাইল কিনলে এক কেজি পেঁয়াজ ফ্রি!

একটি মোবাইল কিনলে এক কেজি পেঁয়াজ ফ্রি!

বাজার গরম বলে একটা কথা আছে। বর্তমানে বাজার গরম বললে নাম আসবে পেঁয়াজের। গত কয়েক মাসে বাংলাদেশে এর দাম অকল্পনীয় হারে বেড়েছে। এদিকে বিশ্বের প্রথম সারির পেঁয়াজ রফতানিকারক দেশ ভারতে এখন কেজি প্রতি পেঁয়াজের দাম ২০০ রুপির বেশি। তবে এর সুবিধাও নিচ্ছেন কেউ কেউ।

পেঁয়াজের এই আকাশ ছোঁয়া দামকে সুযোগ হিসেবে কাজে লাগিয়ে এক মোবাইল বিক্রেতা তার দোকানে ক্রেতাদের জন্য ‘লোভনীয়’ এক অফার (প্রস্তাব) দিয়েছেন। অফার অনুযায়ী, তার দোকান থেকে স্মার্টফোন কিনলে প্রতিটি ফোনের সঙ্গে ক্রেতাদের এক কেজি করে পেঁয়াজ ফ্রি দেবেন তিনি।

খবর হলো, এমন অফার চালুর পরপরই ওই দোকানে মানুষের ভিড় বেড়েছে। তা সামলাতে হিমশিম খেতে হচ্ছে বিক্রেতাকে। অফারের পরপরই তার দোকানের বিক্রি বেড়েছে বহুগুণ। দোকান মালিক জানিয়েছেন, যে উদ্দেশ্যে এই অফারের ঘোষণা দিয়েছিলেন তাতে বেশ সফল হয়েছেন তিনি।

দক্ষিণ ভারতের তামিলনাড়ু রাজ্যের পত্তুকোত্তই নামক এলাকায় অবস্থিত ‘এসটিআর মোবাইল’ দোকান গত সপ্তাহে এই অফার চালু করে। মালিকের দাবি, দিনে তিন থেকে চারটি স্মার্টফোন বিক্রি করলেও গত সপ্তাহে স্মার্টফোনের সঙ্গে ফ্রিতে পেঁয়াজ দেয়ার ঘোষণা দিতেই প্রতিদিন গড়ে ১০টির বেশি ফোন বিক্রি হচ্ছে তার।

মোবাইল কিনতে গিয়ে ক্রেতারাও বলছেন, মোবাইল কিনে যদি এক কেজি পেঁয়াজ ফ্রিতে পাওয়া যায় তাহলে তো বেশ ভালোই। এসটিআর মোবাইল নামে ওই দোকানের মালিক বলেন, ক্রেতাদের কাছে দুই রকম পেঁয়াজের অপশনই থাকছে। কেউ যদি চান ছোট পেঁয়াজ নিতে পারেন, কেউ চাইলে নিতে পারবেন বড় সাইজের পেঁয়াজও।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদন অনুযায়ী, বেঙ্গালুরুতে প্রতি কেজি পেঁয়াজ ২০০ রুপির বেশি দামে বিক্রি হচ্ছে। তামিলনাড়ুতে দাম ১৮০ টাকার আশপাশে। অথচ স্বাভাবিক সময়ে দেশটিতে পেঁয়াজের দাম থাকে ২০ থেকে ৩০ রুপি। বন্যার কারণে উৎপাদনে ঘাঁটতি দেখা দেয়ায় এবার পেঁয়াজ রফতানি বন্ধ করে আমদানি করছে ভারত।

174 total views, 3 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018