করোনারোগীদের দুর্ভোগ দূর করুন - বিডি বুলেটিন করোনারোগীদের দুর্ভোগ দূর করুন - বিডি বুলেটিন

শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০২:৪৩ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
সরকারের গ্যাস বিল বাকি ৯ হাজার কোটি টাকার বেশি ইউপি সদস্য হত্যা মামলায় ৫ জনের ফাঁসি ২০ জানুয়ারি আসছে অক্সফোর্ডের ২০ লাখ টিকা আগৈলঝাড়ায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আগৈলঝাড়ায় ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন উজিরপুরে বামরাইল ও শোলক ইউনিয়নের সীমানা নিয়ে চরম উত্তেজনা রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা গলাচিপায় তিন নারীর অসহায়ত্ব জীবন যাপন শোক সংবাদ দ্রুতগামীযান ব্যবহার করে দ্রুততম সময়ে জনগণের দোরগোড়ায় পৌঁছাতে হবে: বিএমপি কমিশনার মেহেন্দিগঞ্জে নির্বাচনী সহিংসতায় আওয়ামীলীগ নেতার মৃত্যু
করোনারোগীদের দুর্ভোগ দূর করুন

করোনারোগীদের দুর্ভোগ দূর করুন

এটা খুবই স্বস্তির বিষয় যে করোনাভাইরাসে আক্রান্ত ও সন্দেহভাজন রোগীদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তির কার্যক্রম শুরু হয়েছে।

গতকাল শনিবার থেকে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের ভর্তি কর্যক্রম শুরু হয়েছে। হাসপাতালের বার্ন ইউনিটে করোনা সাসপেক্টেড ও আক্রান্ত রোগীদের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

বার্ন ইউনিটে মোট ৩০০ বেড রয়েছে। আইসিইউ (ইনটেনসিভ কেয়ার ইউনিট), এইচডিইউ ইউনিট (হাইডিপেন্ডেন্সি) প্রস্তুত করা হয়েছে। রোগী ধীরে ধীরে বাড়ছে। বার্ন ইউনিটের সাথে সাথে ঢামেক হাসপাতালের নতুন ভবনও প্রস্তুত করা হবে। চিকিৎসক, নার্স ও কর্মচারী যারা রয়েছেন তাদের সুরক্ষার জন্য আবাসিক হোটেল ঠিক করা হয়েছে। যারা ডিউটি করবেন তারা হাসপাতাল থেকে সরাসরি হোটেলে গিয়ে উঠবেন।

করোনা শনাক্ত ছাড়া শ্বাসকষ্ট, নিউমোনিয়া, করোনা সাসপেক্ট রোগীদের মধ্যে পজিটিভ এলে তাদের আলাদা করে চিকিৎসা দেয়া হবে। এছাড়া এখন থেকে করোনা পরীক্ষার স্যাম্পল ঢামেক হাসপাতাল বার্ন ইউনিট থেকেই সংগ্রহ করা হবে, যা ইতিমধ্যেই শুরু হয়েছে।

গতকাল পর্যন্ত ৩২ জনের মতো রোগী ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে বেশ কয়েকজন কোভিড-১৯ রোগে আক্রান্ত।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। ইতোমধ্যে আট হাজার ৭৯০ জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন ১৭৫ জন। এ অবস্থায় করোনা আক্রান্ত রোগীরা চিকিৎসা পেতে হিমশিম খাচ্ছে। বিশেষায়িত তিনটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছিল।

তিনটি অভিজাতসহ আরও কয়েকটি হাসপাতালকে চিকিৎসা ও পরীক্ষার অনুমোদন দেয়া হয়েছে। কিন্তু রোগীর তুলনায় তা পর্যাপ্ত নয়। এ জন্য করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা নিশ্চিতের জোর দাবি উঠছিল।

করোনাভাইরাস অত্যন্ত ছোঁয়াচে। এ কারণে আক্রান্ত রোগীদের দুর্ভোগের কোনো শেষ নেই। তাছাড়া আক্রান্তদের বাঁকা চোখে দেখা হয়, যদিও এটি মোটেও উচিত নয়। এ অবস্থায় করোনারোগীদের চিকিৎসার দ্বার অবারিত করতে হবে। আক্রান্তরা যেন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরতে পারে সেটি নিশ্চিত করতে হবে।

 396 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018