করোনা আতঙ্কে মিসরে মসজিদ ও মাজার বন্ধ ঘোষণা - বিডি বুলেটিন করোনা আতঙ্কে মিসরে মসজিদ ও মাজার বন্ধ ঘোষণা - বিডি বুলেটিন

রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ১২:১২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশালের বিভিন্ন সাংবাদিক সংগঠনের তীব্র নিন্দা ও প্রতিবাদ আগৈলঝাড়ায় করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা হাসপাতালে জীবানুনাশক স্প্রে ছিটানো হয় আগৈলঝাড়ায় কর্মহীন দুঃস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান আগৈলঝাড়ায় দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন ওসি আফজাল হোসেন এমপির ছেলের ব্যতিক্রমি জন্মদিন পালন নদী তীরের মাটি কাটায় ২ জনের সোয়া লাখ টাকা জরিমানা মহাসড়কে ঢাকামুখি মানুষ : সামাজিক দুরত্ব নিশ্চিতে কাজ করছে প্রশাসন লোকবল সংকটে শেবামেকে পিসিআর মেশিনের কার্যক্রম শুরু হতে ২-৩ দিন লাগবে শের ই বাংলা মেডিকেল কলেজের পিসিআর মেশিন বা ল্যাব পরিদর্শন করেছেন পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী। মোংলা বন্দরে জাহাজ আগমন কমে গেছে কর্মহীন কয়েক হাজার শ্রমিক-কর্মচারী
করোনা আতঙ্কে মিসরে মসজিদ ও মাজার বন্ধ ঘোষণা

করোনা আতঙ্কে মিসরে মসজিদ ও মাজার বন্ধ ঘোষণা

পিরামিডের দেশ মিসর। দেশটিতে ইতিহাসসমৃদ্ধ দর্শনীয় স্থান থাকায় দেশ-বিদেশের পর্যটকে বছরজুড়ে ভিড় থাকে এসব স্থানে। মিসরের রাবওয়াহ মন্ত্রণালয় এবং আল-আজহার সমন্বিতভাবেকরোনা বিস্তার রোধে মাজার, মসজিদসহ সব ধরনের দর্শনীয় স্থান বন্ধ করে দিয়েছে।

মিসরের সরকারের সিদ্ধান্তের সঙ্গে মিল রেখে রাবওয়াহ মন্ত্রণালয় সব স্কুল-কলেজ এবং বিশ্ববিদ্যালয়ও আগামী দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেছে।

রবওয়াহ মন্ত্রণালয় থেকে এক বিবৃতিতে বলা হয়েছে যে, আল-আজহার বিশ্ববিদ্যালয়ের গ্র্যান্ড ইমাম শেখ আহমেদ আল-তাইয়েব এবং দেশটির সুফিদের অনুমতিক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এর আগে মিসরের রবওয়াহ মন্ত্রণালয় দেশেটির মসজিদসমূহে জামাআতে নামাজ এবং জুমআর নামাজ ব্যতীত জনসমাগমের স্থানে অযৌক্তিক ভিড় করার ব্যাপারে সীমাবদ্ধ করেছিল। এবার মসজিদে নামাজও স্থগিত করেছে দেশটি।

বিবৃতিতে উল্লেখ করা হয়েছে যে, বিভিন্ন প্রদেশ এবং অঞ্চলে পরিদর্শনকারীদের ব্যাপক ভিড় হওয়ার কারণে এসব দর্শনীয় স্থান ও মাজার পরিদর্শন সবার জন্য বন্ধ থাকবে।

তাছাড়া করোনাভাইরাস বিস্তার রোধে আল-আজহার দেশটির সব মসজিদে জামাআতে নামাজ আদায়ের ক্ষেত্রেও স্থগিতাদেশ জারি করেছে।

উল্লেখ্য, মিসরর এখন পর্যন্ত করোনায় ১২৬ জন আক্রান্ত ও দুজন মারা গেলেও বিশ্বের ১৩২ দেশ ও অঞ্চলের ১ লাখ ৮২ হাজার ৬০৯ জন আক্রান্ত হয়েছে এ মহামারিতে। এ পর্যন্ত মারা গেছে ৭ হাজার ১৭১।

 105 total views,  1 views today

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018