করোনা চিকিৎসায় সদস্যদের অ্যাম্বুলেন্স সেবা দেবে ডিআরইউ - বিডি বুলেটিন করোনা চিকিৎসায় সদস্যদের অ্যাম্বুলেন্স সেবা দেবে ডিআরইউ - বিডি বুলেটিন

রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ১২:০৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশালের বিভিন্ন সাংবাদিক সংগঠনের তীব্র নিন্দা ও প্রতিবাদ আগৈলঝাড়ায় করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা হাসপাতালে জীবানুনাশক স্প্রে ছিটানো হয় আগৈলঝাড়ায় কর্মহীন দুঃস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান আগৈলঝাড়ায় দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন ওসি আফজাল হোসেন এমপির ছেলের ব্যতিক্রমি জন্মদিন পালন নদী তীরের মাটি কাটায় ২ জনের সোয়া লাখ টাকা জরিমানা মহাসড়কে ঢাকামুখি মানুষ : সামাজিক দুরত্ব নিশ্চিতে কাজ করছে প্রশাসন লোকবল সংকটে শেবামেকে পিসিআর মেশিনের কার্যক্রম শুরু হতে ২-৩ দিন লাগবে শের ই বাংলা মেডিকেল কলেজের পিসিআর মেশিন বা ল্যাব পরিদর্শন করেছেন পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী। মোংলা বন্দরে জাহাজ আগমন কমে গেছে কর্মহীন কয়েক হাজার শ্রমিক-কর্মচারী
করোনা চিকিৎসায় সদস্যদের অ্যাম্বুলেন্স সেবা দেবে ডিআরইউ

করোনা চিকিৎসায় সদস্যদের অ্যাম্বুলেন্স সেবা দেবে ডিআরইউ

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কোনো সদস্য বা তাদের পরিবারের কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলে অথবা সংক্রমণ দেখা দিলে জরুরি চিকিৎসার জন্য তাৎক্ষণিক অ্যাম্বুলেন্স সুবিধা দেয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। শনিবার (২১ মার্চ) আনুষ্ঠানিক উদ্বোধনের পরে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সহায়তায় ডিআরইউ চত্বরে সার্বক্ষণিক দুইটি অ্যাম্বুলেন্স অবস্থান করবে। শুক্রবার ডিআরইউ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডিআরইউ কোনো সদস্য বা তার পরিবারের কারো মধ্যে করোনাভাইরাসের লক্ষণ দেখা দিলে অ্যাম্বুলেন্স সুবিধা দেয়া হবে। এ জন্য সার্বক্ষণিক ডিআরইউর সামনে দুইটি অ্যাম্বুলেন্স রাখা হবে। এ জন্য ডিআরইউর সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীকে সমন্বয় করে ১৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। সেবা নিতে কমিটির সদস্যদের সঙ্গে যোগাযোগ করলে বাসায় পৌঁছে যাবে অ্যাম্বুলেন্স। তারপর রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) মাধ্যমে প্রয়োজনীয় চিকিৎসা নিশ্চিত করার ব্যবস্থা নেয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ইতোমধ্যে ডিআরইউ করোনা সতর্কতার অংশ হিসেবে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে মাস্ক, হ্যান্ড গ্লাভস, হেড কভার ও হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করেছে। এছাড়াও কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে করোনা সংক্রান্ত সচেতনতামূলক বিশেষ সভা করা হয়েছে।

এছাড়া ডিআরইউ ক্যান্টিন, মিডিয়া সেন্টার, গেমস রুম ও বাগানে অবস্থানের সময়সীমা নির্ধারণ করে দেয়া হয়েছে। অতিথি ও সদ্য প্রবাস ফেরতদের ডিআরইউতে না আসার জন্য বলা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় সদস্যদের বৃহত্তর স্বার্থ বিবেচনায় পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

ডিআরইউ সদস্য ও পরিবারের বাইরে কারো জন্য এ সুবিধা প্রযোজ্য হবে না। ডিআরইউর পক্ষ থেকে এ সেবা নিশ্চিতের জন্য কমিটির সদস্যদের মোবাইল নম্বর দেয়া হয়েছে।

১৫ সদস্যের কমিটির প্রধান সমন্বয়ক রিয়াজ চৌধুরী ০১৭১১৭৩৮০০১। এছাড়াও কমিটির অন্য সদস্যরা হলেন- হাবীবুর রহমান ০১৭৮৯৫৫০৮৯২, মিজান চৌধুরী ০১৭১১১৮২১৪৭, এইচ এম আকতার ০১৮১৮৬৪৮৪২৮, খালিদ সাইফুল্লাহ ০১৭১৭৮১৩০১২, কামরুজ্জামান বাবলু ০১৮১৮০০৪৭৬৮, মঈন উদ্দিন খান ০১৮১৭০৪০৩৬২, আজিজুল পারভেজ ০১৫৫২৩৫৭৩২৮, মাইনুল হাসান সোহেল ০১৭১৯০১৪৪৩১, গাউসুল আজম বিপু ০১৭১৯১২৭৫৭৩, রাশেদ রাব্বি ০১৯১১৭২২৬০৩, রাকিব মানিক ০১৭১৫৪৩০৭৭৭, মাহমুদ আজহার ০১৭২৩৫৮৩৪৯৬, আবু আলী ০১৭১১৪৮০৩২৯ ও এম এম জসিম ০১৭১৯৯৭৩২৯৬,

 114 total views,  1 views today

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018