করোনা শনাক্তকরণ কিট-পিপিই-মাস্ক চীন থেকে এসেছে - বিডি বুলেটিন করোনা শনাক্তকরণ কিট-পিপিই-মাস্ক চীন থেকে এসেছে - বিডি বুলেটিন

মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ০৩:১৮ অপরাহ্ন

করোনা শনাক্তকরণ কিট-পিপিই-মাস্ক চীন থেকে এসেছে

করোনা শনাক্তকরণ কিট-পিপিই-মাস্ক চীন থেকে এসেছে

বিডিবুলেটিন ডেক্স:
করোনা মোকাবিলায় চীনের দেওয়া উপহার হিসেবে বিভিন্ন ধরনের মেডিক্যাল কিট এসে পৌঁছালো ঢাকায়। এসব কিটের মধ্যে রয়েছে করোনা শনাক্তকরণ কিট, এন৯৫ মাস্ক, পার্সোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট (পিপিই) এবং থার্মোমিটার।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেল সাড়ে ৪টায় রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীনের কুনমিং থেকে বিশেষ এক প্লেনে কিটগুলো এসে পৌঁছায়।

বাংলাদেশের কাছে চীনের পক্ষে সরঞ্জামগুলো হস্তান্তর করেন ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং। আর বাংলাদেশের পক্ষে সরঞ্জামগুলো গ্রহণ করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ।

সরঞ্জামের মধ্যে আছে ১০ হাজার করোনা শনাক্তকরণ কিট, প্রথম সারির চিকিৎসকদের জন্য ১০ হাজার পিপিই, ১৫ হাজার মাস্ক এবং এক হাজার থার্মোমিটার।

এর আগে ঢাকার চীনা দূতাবাসের উপ-প্রধান এবং মিনিস্টার কাউন্সিলর হুয়ালং ইয়ান কুনমিং থেকে এসব সরঞ্জামের কিছু স্থিরচিত্র প্রকাশ করেন। সেখানে বাংলাদেশের প্রতি ভালোবাসা প্রকাশ করে দেওয়া এক বার্তায় লেখা হয় – ‘ভালোবাসার নৌকা পাহাড় বাইয়া চলে’।

চীন সরকার করোনা ভাইরাস প্রতিরোধে বিশ্বের বিভিন্ন দেশকে চিকিৎসা সামগ্রী সহায়তা দিচ্ছে। তারই অংশ হিসেবে বাংলাদেশে এসব সামগ্রী আসছে। এর আগে প্রথম দফায় চীন বাংলাদেশকে দুই হাজার কিট ও চিকিৎসাসামগ্রী দেয়।

সূত্র: বাংলা নিউজ

 360 total views,  3 views today

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018