কলাপাড়ার কৃষিজমি দখল করে বসত ঘর নির্মাণ - বিডি বুলেটিন কলাপাড়ার কৃষিজমি দখল করে বসত ঘর নির্মাণ - বিডি বুলেটিন

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১:৩১ অপরাহ্ন

কলাপাড়ার কৃষিজমি দখল করে বসত ঘর নির্মাণ

কলাপাড়ার কৃষিজমি দখল করে বসত ঘর নির্মাণ

Print Friendly, PDF & Email

কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি ।।
জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে চাষের জমি দখল করে জোড়পূর্বক স্থাপনা নির্মানে বাঁধা দেয়ায় ফরিদ বিশ্বাসকে মারধর করে টাকা ছিনিয়ে নিয়েছে আঃ খালেক ও নিরব বিশ্বাসের নেতৃত্বে প্রতিপক্ষরা। এ সময় স্বামীকে কাঁচাতে এগিয়ে এলে স্ত্রী পলি বেগম এবং স্বজন ফজিলাতুণেœছা ও লাইজু বেগমকে শ্লীলতাহানি করে। পটুয়াখালীর কলাপাড়ার লালুয়া ইউনিয়নের চান্দুপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৭ জনকে আসামী করে কলাপাড়া থানায় মামলা দায়ের করেছে ফরিদ বিশ্বাস।
মামলা সূত্রে জানা যায়, কলাপাড়ার চান্দুপাড়া জেএল নং ১৭ মৌজার, ৮৭ নং খতিয়ানের ১৪০৯ নং দাগ, বিএস জেএল নং ২৮, ৮০৩ খতিয়ানের দুই দশমিক ৮৬ একর জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে ফরিদ বিশ্বাসের সাথে একই গ্রামের আঃ খালেক, নিরব বিশ্বাস, হিমু বিশ্বাসের সাথে। নিজের দখলীয় জমিতে ফরিদ বিশ্বাস দীর্ঘবছর ধরে চাষাবাদ করে আসছে। গত ৪ ফেব্রুয়ারি সকালে এ জমি দখলে নেয়ার জন্য দেশীয় অস্ত্র নিয়ে আসামীরা জমির আইল ও ভেরি কেটে জমির আকৃতি পরিবর্তণ করে দোচালা দুইটি টিনের ঘর নির্মান করে। এ সময় ফরিদ বিশ্বাস জমিতে ঘর তুলতে বাঁধা দেয়ায় আসামীরা তাকে মারধর করে ছিনিয়ে নেয় পকেটে থাকা ২৬ হাজার পাঁচশ টাকা। স্বামীর ডাকচিৎকার শুনে স্ত্রী পলি বেগম এবং স্বজন ফজিলাতুণেœছা ও লাইজু বেগম এগিয়ে এলে তাদের শ্লীলতাহানি করে এবং সাথে থাকা স্বর্ণালংকার ছিনিয়ে নেয় আসামীরা। এ ঘটনায় মামলা করলে জীবন নাশের হুমকি দেয়া হয়। বাধ্য হয়ে গত ৭ ফেব্রুয়ারি আঃখালেক, নিরব বিশ্বাস, হিমু বিশ্বাস, রবিউল বিশ্বাস, সেকান্দার আলী মধু খান, মজনু খান, গিয়াস উদ্দিন খান, সাহাবুদ্দিন খান, হুমায়ুন, তাহাজুত খান, জুলহাস খান, মো. শহিদ, মজনু খান, রানী বেগম, রওশনারা বেগম, ময়ুরী বেগম ও সুগ্রাহানকে আসামী করে কলাপাড়া থানায় মামলা দায়ের করেন ফরিদ বিশ্বাস। যার মামলা নং ০৯/২০২০।
ফরিদ বিশ্বাস বলেন,মামলার আসামীদের ভয়ে তিনি এখন এলাকায়ও যেতে পারছে না। তার চাষের জামতে ঘর নির্মান করায় বন্ধ রয়েছে রবিশষ্য চাষাবাদ। তিনি এ ঘটনায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।
তবে জমির দখলদার আঃ খালেক ও নিরব বিশ্বাস বলেন, এটা তাদের জমি। দীর্ঘদিন ধরে ফরিদ বিশ্বাস তাদের জমি দখল করে রেখেছে। তারা তাদের জমিতে ঘর তুলেছেন। তাকে হুমকি দেয়ার ঘটনা মিথ্যা।

 387 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018