ক্রোমে পাসওয়ার্ডের অতিরিক্ত সুরক্ষা ফিচার আসছে - বিডি বুলেটিন ক্রোমে পাসওয়ার্ডের অতিরিক্ত সুরক্ষা ফিচার আসছে - বিডি বুলেটিন

বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৮:৩৪ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
সরকারের গ্যাস বিল বাকি ৯ হাজার কোটি টাকার বেশি ইউপি সদস্য হত্যা মামলায় ৫ জনের ফাঁসি ২০ জানুয়ারি আসছে অক্সফোর্ডের ২০ লাখ টিকা আগৈলঝাড়ায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আগৈলঝাড়ায় ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন উজিরপুরে বামরাইল ও শোলক ইউনিয়নের সীমানা নিয়ে চরম উত্তেজনা রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা গলাচিপায় তিন নারীর অসহায়ত্ব জীবন যাপন শোক সংবাদ দ্রুতগামীযান ব্যবহার করে দ্রুততম সময়ে জনগণের দোরগোড়ায় পৌঁছাতে হবে: বিএমপি কমিশনার মেহেন্দিগঞ্জে নির্বাচনী সহিংসতায় আওয়ামীলীগ নেতার মৃত্যু
ক্রোমে পাসওয়ার্ডের অতিরিক্ত সুরক্ষা ফিচার আসছে

ক্রোমে পাসওয়ার্ডের অতিরিক্ত সুরক্ষা ফিচার আসছে

পাসওয়ার্ড পুনঃনিরীক্ষণের ফিচার আপডেট নিয়ে আসছে গুগল ক্রোম। গুগল ক্রোম ক্যানারির এই ফিচার আপডেটে পাসওয়ার্ড পুনঃনিরীক্ষণের ফিচারের পাশাপাশি অতিরিক্ত সুরক্ষা ফিচার যোগ করা হবে।

গ্রাহকদের তথ্যের নিরাপত্তা নিশ্চিতে পাসওয়ার্ডের সুরক্ষায় অ্যান্ড্রোয়েড অপারেটিং সিস্টেমের ক্রোম ক্যানারিতে এই ফিচার আপডেট নিয়ে আসছে গুগল।

আন্ড্রোয়েড অপারেটিং সিস্টেমের স্মার্টফোনগুলোতেও কম্পিউটারের ক্রোম ওয়েব ব্রাউজারের মত গুগল অ্যাকাউন্টে সকল তথ্য এবং পাসওয়ার্ড সংরক্ষণ করে রাখে ক্রোমের পাসওয়ার্ড ম্যানেজার। আর তথ্যের সুরক্ষায় গ্রাহকের পাসওয়ার্ড সংরক্ষণ এবং পরিবর্তনে গুগল ক্রোমের এই উদ্যোগ।

কোন গ্রাহকের পাসওয়ার্ড তৃতীয় পক্ষের হাতে চলে গেলে বিষয়টি এই নতুন ফিচারের সাহায্যে গ্রাহকের স্মার্টফোনে পপআপ নোটিফিকেশন পাঠাবে ক্রোম।

ফিচারটির সাহায্যে গ্রাহক তার ফাঁস হওয়া পাসওয়ার্ড পরবর্তী পাসওয়ার্ড গুলো দেখতে ও চাইলে কপিও করতে পারবেন এবং উপযুক্ত প্রমানাদি দিয়ে সহজেই পাসওয়ার্ড পরিবর্তন করতে পারবেন।

গুগল ক্রোম ক্যানারির এই পাসওয়ার্ড চেকিং ফিচার চালু করতে চাইলে গ্রাহককে তার আন্ড্রোয়েড স্মার্টফোনে গুগল ক্রোমের ক্যানরি ভার্সন চালু করে ওয়েব ব্রাউজারের সার্চ বারে chrome://flags লিখে সার্চ করতে হবে। এরপর ইন্টারফেসে আসা পেইজে Bulk password check অপশনটি enable করে ক্রোম রিস্টার্ট দিলেই ফ্ল্যাগ ফিচার চালু হয়ে যাবে।

ফ্ল্যাগ ফিচার আনেবল হয়ে গেলে গ্রাহকরা আগে সেভ করে রাখা পাসওয়ার্ডগুলো দেখতে পাবেন। গুগলের এই ওয়েব ব্রাউজারের ক্রোমিয়াম টিম এখন বাগ ফিক্সিং শেষের অপেক্ষায়।

 220 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018