ক্রোমে পাসওয়ার্ডের অতিরিক্ত সুরক্ষা ফিচার আসছে - বিডি বুলেটিন ক্রোমে পাসওয়ার্ডের অতিরিক্ত সুরক্ষা ফিচার আসছে - বিডি বুলেটিন

শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০২:০৪ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
কোস্টগার্ডের অভিযানে ৫শ কেজি জেলি পুশকৃত চিংড়ি জব্দ, চার প্রতিষ্ঠানকে জরিমানা মোংলার প্রথম সারির করোনা যোদ্ধা নিজেই করোনায় আক্রান্ত! রায়ের একদিন পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সৈয়দপুরে গ্রেপ্তার আগামী ৫ বছরে নতুন করে ১০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান নিশ্চিত করা হবে: পলক প্রাণ ভিক্ষা চেয়েও পাননি, মা-বাবার সামনেই সন্তানকে পিটিয়ে হত্যা সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত চরফ্যাশনে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের নারী-পুরুষ সহ আহত ৫ কুয়াকাটায় অপরাধ প্রবণতা নির্মূলে জেলা পুলিশের মতবিনিময় সভা বাউফলে গ্রামীণফোনের মেশিন রুমের ২২ লাখ টাকার মালামাল চুরি সুন্দরবনে কোস্টগার্ডের অভিযানে গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক
ক্রোমে পাসওয়ার্ডের অতিরিক্ত সুরক্ষা ফিচার আসছে

ক্রোমে পাসওয়ার্ডের অতিরিক্ত সুরক্ষা ফিচার আসছে

Print Friendly, PDF & Email

পাসওয়ার্ড পুনঃনিরীক্ষণের ফিচার আপডেট নিয়ে আসছে গুগল ক্রোম। গুগল ক্রোম ক্যানারির এই ফিচার আপডেটে পাসওয়ার্ড পুনঃনিরীক্ষণের ফিচারের পাশাপাশি অতিরিক্ত সুরক্ষা ফিচার যোগ করা হবে।

গ্রাহকদের তথ্যের নিরাপত্তা নিশ্চিতে পাসওয়ার্ডের সুরক্ষায় অ্যান্ড্রোয়েড অপারেটিং সিস্টেমের ক্রোম ক্যানারিতে এই ফিচার আপডেট নিয়ে আসছে গুগল।

আন্ড্রোয়েড অপারেটিং সিস্টেমের স্মার্টফোনগুলোতেও কম্পিউটারের ক্রোম ওয়েব ব্রাউজারের মত গুগল অ্যাকাউন্টে সকল তথ্য এবং পাসওয়ার্ড সংরক্ষণ করে রাখে ক্রোমের পাসওয়ার্ড ম্যানেজার। আর তথ্যের সুরক্ষায় গ্রাহকের পাসওয়ার্ড সংরক্ষণ এবং পরিবর্তনে গুগল ক্রোমের এই উদ্যোগ।

কোন গ্রাহকের পাসওয়ার্ড তৃতীয় পক্ষের হাতে চলে গেলে বিষয়টি এই নতুন ফিচারের সাহায্যে গ্রাহকের স্মার্টফোনে পপআপ নোটিফিকেশন পাঠাবে ক্রোম।

ফিচারটির সাহায্যে গ্রাহক তার ফাঁস হওয়া পাসওয়ার্ড পরবর্তী পাসওয়ার্ড গুলো দেখতে ও চাইলে কপিও করতে পারবেন এবং উপযুক্ত প্রমানাদি দিয়ে সহজেই পাসওয়ার্ড পরিবর্তন করতে পারবেন।

গুগল ক্রোম ক্যানারির এই পাসওয়ার্ড চেকিং ফিচার চালু করতে চাইলে গ্রাহককে তার আন্ড্রোয়েড স্মার্টফোনে গুগল ক্রোমের ক্যানরি ভার্সন চালু করে ওয়েব ব্রাউজারের সার্চ বারে chrome://flags লিখে সার্চ করতে হবে। এরপর ইন্টারফেসে আসা পেইজে Bulk password check অপশনটি enable করে ক্রোম রিস্টার্ট দিলেই ফ্ল্যাগ ফিচার চালু হয়ে যাবে।

ফ্ল্যাগ ফিচার আনেবল হয়ে গেলে গ্রাহকরা আগে সেভ করে রাখা পাসওয়ার্ডগুলো দেখতে পাবেন। গুগলের এই ওয়েব ব্রাউজারের ক্রোমিয়াম টিম এখন বাগ ফিক্সিং শেষের অপেক্ষায়।

 132 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018