গোপালগঞ্জে সংখ্যালঘুদের জমি জালিয়াতি ও অত্যাচারের প্রতিবাদে মানববন্ধন - বিডি বুলেটিন গোপালগঞ্জে সংখ্যালঘুদের জমি জালিয়াতি ও অত্যাচারের প্রতিবাদে মানববন্ধন - বিডি বুলেটিন

শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১০:২৭ অপরাহ্ন

গোপালগঞ্জে সংখ্যালঘুদের জমি জালিয়াতি ও অত্যাচারের প্রতিবাদে মানববন্ধন

গোপালগঞ্জে সংখ্যালঘুদের জমি জালিয়াতি ও অত্যাচারের প্রতিবাদে মানববন্ধন


সাবেত আহমেদ: গোপালগঞ্জ প্রতিনিধি,

গোপালগঞ্জ সদর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের কাড়ারগাতি, কুয়াডাঙ্গা ও চরনারায়নদিয়া গ্রামের অবৈধ, ভিত্তিহীন ও চাতুরতাপূর্ণ ১২২২/১৯৪৭ নং খাজনা মামলা ও ১৯৬২ সালের ভূয়া সোলেনামা দ্বারা কুয়াডাঙ্গা কাড়ারগাতি মৌজার সংখ্যালঘু সম্প্রদায়ের ২শ টি হিন্দু পরিবার উচ্ছেদের প্রচেষ্টার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেন এলাকাবাসী। বুধবার বেলা ১১ টায় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সড়কে ঘন্টাব্যাপী এ কর্মসূচী পালিত হয়।
এরআগে গোপালগঞ্জ পুলিশ লাইন থেকে জমি জালিয়াতী চক্রের শাস্তির দাবিতে একটি প্রতিবাদ মিছিল শুরু হয়ে প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়। এসময় বিভিন্ন প্ল্যাকার্ড ফেস্টুন ব্যবহার করে স্লোগান দেয় প্রতিবাদকারি সাধারণ জনগণ।
মানববন্ধন চলাকালে বক্তারা জালিয়াতী চক্রের নির্যাতন বন্ধের দাবিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বলেন, জাল ও বানোয়াট সোলেনামা দ্বারা সংখ্যালঘুদের উচ্ছেদ করা চলবে না। রাতের অন্ধকারে স্থানীয় দালাল চক্রের দ্বারা হিন্দুদের নির্যাতন করে ভারতে পাঠিয়ে দেওয়া চলবে না। জাল বিআরএস রেকর্ডকারী সাবু চৌধুরী গংদের রিমান্ড চাই। জাল সোলেনামা দ্বারা সাবু চৌধুরীর রুজু করা সিআর ৮৪৮/২০১৮ নং মামলা বাতিল করে দৃষ্টান্তমূলক শাস্তি চাই। প্রায় দুই শতাধিক সংখ্যালঘু পরিবারের জমি জালিয়াতির প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।
অভিযুক্ত সাবু চৌধুরী সদর উপজেলার নিজড়া গ্রামের মো. গোলাম মোস্তফা চৌধুরীর ছেলে।
মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন এবং প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ভোক্তভোগিরা। ভোক্তভোগীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন কাড়ারগাতি গ্রামের দীনেশ বিশ্বাস বলেন ১. ভূমিদস্যু ও জালিয়াতি সাবু চৌধুরী গংদের রিমান্ড চাই। ২. নব্য রাজাকার খ্যাত স্থানীয় দালাল চক্রের অবিলম্বে গ্রেফতার চাই। ৩. টাবুরে মাঝি গোলাম মোস্তফা চৌধুরীর তৎকালীন সময়ের সামাজিক অবস্থান তদন্ত করে ১৯৬২ সালের ভূয়া সোলেনামা বাতিল চাই। ৪. জাল ও বানোয়াট সোলেনামা দ্বারা সংখ্যালঘুদের উচ্ছেদ করা চলবে না। ৫. রাতের আধারে স্থানীয় দালাল চক্রের দ্বারা হিন্দুদের নির্যাতন করে ভারতে পাঠিয়ে দেওয়া চলবে না। ৬. জাল বিআরএস রেকর্ডধারী সাবু চৌধুরী গংদের গ্রেফতার পূর্বক রিমান্ড চাই। ৭. জাল সোলেনামা দ্বারা বাদী সাবু চৌধুরীর রুজু করা সিআর ৮৪৮/২১০১৮ মামলা বাতিল করে দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018