গোলাপগঞ্জে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন ৩০ ‘সুবর্ণ নাগরিক’ - বিডি বুলেটিন গোলাপগঞ্জে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন ৩০ ‘সুবর্ণ নাগরিক’ - বিডি বুলেটিন

শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ১১:৩৭ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশালের বিভিন্ন সাংবাদিক সংগঠনের তীব্র নিন্দা ও প্রতিবাদ আগৈলঝাড়ায় করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা হাসপাতালে জীবানুনাশক স্প্রে ছিটানো হয় আগৈলঝাড়ায় কর্মহীন দুঃস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান আগৈলঝাড়ায় দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন ওসি আফজাল হোসেন এমপির ছেলের ব্যতিক্রমি জন্মদিন পালন নদী তীরের মাটি কাটায় ২ জনের সোয়া লাখ টাকা জরিমানা মহাসড়কে ঢাকামুখি মানুষ : সামাজিক দুরত্ব নিশ্চিতে কাজ করছে প্রশাসন লোকবল সংকটে শেবামেকে পিসিআর মেশিনের কার্যক্রম শুরু হতে ২-৩ দিন লাগবে শের ই বাংলা মেডিকেল কলেজের পিসিআর মেশিন বা ল্যাব পরিদর্শন করেছেন পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী। মোংলা বন্দরে জাহাজ আগমন কমে গেছে কর্মহীন কয়েক হাজার শ্রমিক-কর্মচারী
গোলাপগঞ্জে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন ৩০ ‘সুবর্ণ নাগরিক’

গোলাপগঞ্জে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন ৩০ ‘সুবর্ণ নাগরিক’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বা মুজিববর্ষ উপলক্ষে সিলেটের গোলাপগঞ্জের ৩০ জন গৃহহীন ‘সুবর্ণ নাগরিক’ বা প্রতিবন্ধী পাচ্ছেন স্থায়ী মাথা গোঁজার ঠাঁই। মন্ত্রণালয় থেকে নির্দেশনা পাওয়ার পর এসব নাগরিকের একটি তালিকা করে ইতোমধ্যে পাঠানো হয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে।

উপজেলার সমাজসেবা কার্যালয়ে তালিকাভুক্ত তিন হাজার ৭২১ জন প্রতিবন্ধী নাগরিকের মধ্য থেকে এ তালিকা করা হয়। এছাড়া মুজিববর্ষে উপজেলার সব প্রতিবন্ধীকেই ডিজিটাল কার্ডের মাধ্যমে ভাতার আওতায় আনা হয়েছে। তাদের জন্য করা হয়েছে ই-পেমেন্ট ব্যবস্থা।

জানতে চাইলে উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুল হক বলেন, সমাজসেবা অধিদফতর থেকে নির্দেশ পাওয়ার পর উপজেলার ৩০ জন গৃহহীন অসহায় ‘সুবর্ণ নাগরিক’ বা প্রতিবন্ধীর তালিকা করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। জরিপ কার্যক্রম এখনও অব্যাহত আছে। আর কোনো গৃহহীন প্রতিবন্ধীর খোঁজ পেলে মন্ত্রণালয়ে তাদের নাম পাঠানো হবে।

ইতিমধ্যে পাঠানো ৩০ জনের তালিকা কার্যকর হলে তাদের ঘর নির্মাণ করে স্থায়ী আবাসনের ব্যবস্থা করে দেয়া হবে। এছাড়া উপজেলার তিন হাজার ৭২১ জন প্রতিবন্ধী বা ‘সুবর্ণ নাগরিক’কে ডিজিটাল কার্ডের মাধ্যমে ভাতার আওতায় আনা হয়েছে। তারা এখন থেকে ই-পেমেন্টের মাধ্যমে ভাতা পাবেন।

 105 total views,  3 views today

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018