চরফ্যাশনের খাল দখলে নিতে পাকা ভবন নির্মাণ - বিডি বুলেটিন চরফ্যাশনের খাল দখলে নিতে পাকা ভবন নির্মাণ - বিডি বুলেটিন

মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০১:৩৩ অপরাহ্ন

চরফ্যাশনের খাল দখলে নিতে পাকা ভবন নির্মাণ

চরফ্যাশনের খাল দখলে নিতে পাকা ভবন নির্মাণ

Print Friendly, PDF & Email

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি ॥

চরফ্যাশনের নীলকমল ২নং ওয়ার্ডস্থ মৌলভী বাজার সংলগ্ন খালটি এখন দখল করে নিয়েছে প্রভাবশালীরা। মৌলভী বাজারের কোল ঘেষে এ খালটি দিয়ে বড় বড় নৌকা, ট্রলার সহ নানা নৌযান চলাফেরা করতো, কালের পরিবর্তনের সাথে সাথে খালটির চিত্রও পরিবর্তন ঘটে। দখলবাজরা খালটি দখলে নিতে মরিয়া হয়ে উঠে। এমন অভিযোগে সরজমিনে গেলে দেখা যায়, বাজার সংলগ্ন ব্রিজে থেকে শুরু করে দক্ষিণ দিকে খালের মধ্যে পাকা পিলার দিয়ে ফাউন্ডেশন তৈরি করে বাজারের দোকান ঘর নির্মাণ করছে তারা। এসময় সংবাদকর্মীদের উপস্থিতি দেখে এলাকাবাসীর অনেকে জানান, মৌলভী বাজারের একটু দক্ষিণ পার্শ্বে কোম্পানী নামে একটি পাকা বাড়ি নির্মাণ করে আছে আলম কোম্পানী। তিনি বাড়ির চারদিকে পাকা বাউন্ডারি ওয়াল তৈরি করে বাড়ির পেছনে একটি গরুর খামার তৈরি করেন। যাহা সরকারি খালের মধ্যে দখলে আছেন। সেখানে গিয়ে দেখা যায় আলমসহ বেশকিছু বহিরাগত লোকজনের আনাগোনা। তাদের কাছে জানতে চাইলে তারা জানান, আলম একজন চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী এবং আদর্শ চাষী হিসেবে পরিচিত। কিন্তু এ ব্যবসার আড়ালে চলছে অন্য ব্যবসা। সে ব্যবসাটা কি জানতে চাইলে একজন যুবক জানান, আলম প্রকৃত পক্ষে চরফ্যাশন চাষাবাদ করলেও এ ব্যবসার আড়ালে চলছে মাদক ব্যবসা। তারা জানান, সন্ধ্যা ঘনিয়ে আসলেই উঠতি বয়সের যুবকরা যাতায়াতের মাত্রা বেড়ে যায়। যা চোখে পড়ার মতো। এলাকাবাসীর অভিযোগ সে চট্টগ্রাম থেকে অবৈধভাবে মাদক আমদানি করে তা ওই বাড়িতে এসে সাপ্লাই দিয়ে আসছে।
বিষয়টি সত্যতা জানতে বাড়ির মালিক আলম জানান, আমি রেকর্ডীয় জমির মধ্যে গরুর খামার তৈরি করেছি। তবে ব্যবসার সুবাদে আমার কাছে বিভিন্ন রকমের লোকজনের আসা যাওয়া আছে সত্য। মাদক বিষয়ে জানতে চাইলে সে জানায়, চট্টগ্রাম সে অন্য ব্যবসা করে। তবে একটি চক্র আমার বিরুদ্ধে অপপ্রচার করছে। নীলকমল ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন হাওলাদার জানান, খাল দখলের বিষয়টি এলাকাবাসীর নিকট থেকে জেনেছি। সময় সাপেক্ষে খতিয়ে দেখবো।
এদিকে এলাকাবাসীর দাবী দখলবাজদের হাত থেকে খালটি উদ্ধার না করলে কৃষকের চাষাবাদ সহ পানি নিষ্কাশনে বাধাগ্রস্থ হবে। তাই প্রশাসনের দৃষ্টি কামনা করছে এলাকাবাসী।

 62 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018