ঝালকাঠিতে ইটভাটার মালিককে ২০ লাখ জরিমানা, ৮০ লাখ টাকার ইট ধংস - বিডি বুলেটিন ঝালকাঠিতে ইটভাটার মালিককে ২০ লাখ জরিমানা, ৮০ লাখ টাকার ইট ধংস - বিডি বুলেটিন

বুধবার, ০৮ Jul ২০২০, ০৫:১০ পূর্বাহ্ন

ঝালকাঠিতে ইটভাটার মালিককে ২০ লাখ জরিমানা, ৮০ লাখ টাকার ইট ধংস

ঝালকাঠিতে ইটভাটার মালিককে ২০ লাখ জরিমানা, ৮০ লাখ টাকার ইট ধংস

Print Friendly, PDF & Email

বরিশাল অফিস,ঝালকাঠির নলছিটি উপজেলার মেসার্স ইসলাম ব্রিকস নামের অবৈধ ইটভাটার মালিক মোঃ জাকির হোসেন কে ২০ লাখ টাকা জরিমানাসহ অনাদায় দুই বছর কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ভাটার ম্যানেজার মোঃ আবুল কালাম কে এক বছরের কারাদন্ডসহ ইটভাটাটি বন্ধের নির্দেশ দিয়েছে আদালত।

বোরবার (০১ নভেম্বর) দুপুরে উপজলার মগড় ইউনিয়নের সুজাবাদ গ্রামে পরিবশ অধিদপ্তর পরিচালিত ভ্রাম্যমাণ আদালত তাঁদের কে ওই জরিমানা করে।

বিষয়টি রোববার রাতে  নিশ্চিত করেছেন, বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রট আবদুল হালিম। এসময় তিনি জানান, সুজাবাদ গ্রামের সুগন্ধা নদীর তীর মেসার্স ইসলাম ব্রিকস নামে অবৈধভাবে এ ইটভাটাটি তৈরি করা হয়। কিন্তু ইটভাটাটিতে আইনগত কোন বৈধতা না থাকায় এ দন্ড প্রদানসহ ভাটাটি বন্ধ করে দেয়ার নির্দেশ হয়েছে। ইট প্রস্তত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনে এ দন্ডাদেশ ও জরিমানা করা হয়েছে।

এদিকে ভ্রাম্যমান আদালতের সাথে অংশ নেয়া র‌্যাব ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট ভাটার ৮০ লাখ টাকা মূল্যর কাঁচা ইট পানি দিয়ে ধংস করে দেয়।

 217 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018