ঝালকাঠি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়েরের চেয়ে নিস্পত্তির সংখ্যা বেশী - বিডি বুলেটিন ঝালকাঠি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়েরের চেয়ে নিস্পত্তির সংখ্যা বেশী - বিডি বুলেটিন

রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০৯:২৭ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ঝালকাঠি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়েরের চেয়ে নিস্পত্তির সংখ্যা বেশী

ঝালকাঠি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়েরের চেয়ে নিস্পত্তির সংখ্যা বেশী

ঝালকাঠি প্রতিনিধি ॥ ঝালকাঠি জেলায় বছরের প্রথম ৮ মাসে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ২৪৭৪টি মামলা নিস্পত্তি হয়েছে এবং একই সময় চারটি আদালতে ২২১৫টি মামলা দায়ের হয়েছে। আদালতগুলিতে বর্তমানে মামলা দায়েরের চেয়ে নিস্পত্তির সংখ্যা বেড়ে যাওয়ায় বিচার প্রার্থীদের মধ্যে মামলার দীর্ঘ সূত্রিতা কমে আসছে এবং বিচারপ্রার্থীরা উপকৃত হচ্ছেন। আদালতগুলির বিচারকরা মামলার সাক্ষীদের হাজির করা হলে বিকেলেও সাক্ষী গ্রহন করে মামলার জট কামিয়ে আনছেন।
ঝালকাঠি জেলা জজ আদালতের শহীদ সোহেল-জগন্নাথ মিলনায়তনে শনিবার বিকালে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্সে এই তথ্য জানানো হয়। চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: আশরাফুল ইসলামরে সভাপতিত্বে কনফারেন্সে, জেলা পুশিশ সুপারের প্রতিনিধি সহকারী পুলিশ সুপার মো: শাখাওয়াত হোসেন এবং সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এ.এস.এম তারিক সামস সহ বিচার বিভাগের বিচারকগন এবং আইনজীবী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক এবং কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। সদস্যদের মধ্যে ৪টি থানার অফিসার ইনচার্জ, জেল সুপার, মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের কর্মকর্তা, র‌্যাব প্রতিনিধি সহ সদস্যদের উপস্থিতিতে বিচার কার্যক্রমের বিভিন্ন খুটিনাটি পর্যালোচনা ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করা হয়।
গত ৮ মাসে নিস্পত্তিকৃত মামলার মধ্যে ৯৫০টি জি.আর মামলা, ২৪৩ টি ননজিআর মামলায়, ৭৩৯টি সিআর মামলা, ১টি আপিল, ৮৬টি মিস কেস, ৪৪৮টি এমপি মামলা, টিপিপি ৪টি মামলা ও আরও ৩টি মামলা সহ ২৪৭৪টি মামলা নিস্পত্তি হয়েছে।
আগষ্ট ২০১৯ মাসে ৩৪৩৫টি গ্রেফতারী পরোয়ানার বিপরীতে পুলিশ ২৫৯টি পরোয়ানা তামিল হয়েছে এবং আদালতের এই মাসে ৪৯৯ জন সাক্ষীকে আদালতে হাজির করার চাহিদার বিপরীতে পুলিশ ৩৯৪ জন সাক্ষীকে হাজির করেছে। অন্য সাক্ষীরা বিদেশে এবং অন্যত্র থাকায় তাদেরকে আদালতে হাজির করা সম্ভব হয় নি। এই মাসে ৫৬টি মাদক মামলার মধ্যে ৩৫টি মামলার নিস্পত্তি হয়েছে। মোটরযান আইনে একই মাসে ১৬৪১টি মামলার মধ্যে পুলিশ সুপার কর্তৃক ৩ লাখ ৬ হাজার টাকা জরিমানা আদায় করে ৮২৮টি মামলার নিস্পত্তি করা হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018