ঢাকায় একটি পেঁয়াজের দাম ৩৯ টাকা - বিডি বুলেটিন ঢাকায় একটি পেঁয়াজের দাম ৩৯ টাকা - বিডি বুলেটিন

বুধবার, ২৯ জানুয়ারী ২০২০, ০৫:২৮ অপরাহ্ন

ঢাকায় একটি পেঁয়াজের দাম ৩৯ টাকা

ঢাকায় একটি পেঁয়াজের দাম ৩৯ টাকা

অর্থনীতি ডেক্স,, বিকেলের নাস্তায় মুড়ি মাখিয়ে খাবেন বলে তারা পেঁয়াজ কিনতে ফার্মগেটের ইন্দিরা রোডের  এক দোকানে এসেছিলেন ম্যাসে থাকা কয়েকজন ছাত্র।  কিন্তু দোকানদার একটি পেঁয়াজ ডিজিটাল পাল্লায় তুলতেই তার দাম দাঁড়িয়ে গেলো ৩৯ টাকা। ওই পেঁয়াজের ওজন দেখালো ৩২৬ গ্রাম। দোকানী ১২০ টাকা কেজি দরে এই বার্মার পিয়াজ বিক্রি করছেন।

তাতক্ষণিক সেই পেঁয়াজের ছবি তুলে রেখেছেন ফটোসাংবাদিক সাহাদাত পারভেজ। নিজের ফেসবুকে সেই ঘটনার বর্ণনাও দেন তিনি। পেঁয়াজের ওই দাম দেখে ‘মুড়ি খাওন লাগতো না’ বলতে বলতে ছাত্ররা চলে যান বলে জানান সাহাদাত পারভেজ। অনেকটা পাগলা ঘোড়ার মতোই ছুটছে পেঁয়াজের দাম। কারণ গত এক সপ্তাহে পেঁয়াজের দাম তিন দফা বেড়েছে। ফলে বেশিরভাগ বাজারেই পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৫০ টাকা কেজি।

ব্যবসায়ীরা জানিয়েছেন, গত সপ্তাহে যেসব বাজারে দেশি পেঁয়াজের কেজি ১০০ টাকা বিক্রি হয়, সেই বাজারগুলোতে এখন দেশি পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ১৪০-১৫০ টাকা কেজি। আর ৯০ টাকা কেজি বিক্রি হওয়া আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৩০ টাকা কেজি। খুচরা ব্যবসায়ীরা জানিয়েছেন, পাইকারী বাজারের ব্যবসায়ীরা প্রতিনিয়ত পেঁয়াজের দাম বাড়াচ্ছেন। গত এক সপ্তাহে পেঁয়াজের দাম বেড়েছে তিন দফা। প্রথম দফায় কেজিতে ১০ টাকা এবং পরের দুই দফায় কেজিতে ২০ টাকা করে পেঁয়াজের দাম বাড়ানো হয়েছে। এতে এক সপ্তাহে পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ৫০ টাকা।

75 total views, 3 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018