তাফসির আওয়াল বিদেশে গেলেও তিন মাসের মধ্যে ফিরতে হবে - বিডি বুলেটিন তাফসির আওয়াল বিদেশে গেলেও তিন মাসের মধ্যে ফিরতে হবে - বিডি বুলেটিন

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫০ অপরাহ্ন

তাফসির আওয়াল বিদেশে গেলেও তিন মাসের মধ্যে ফিরতে হবে

তাফসির আওয়াল বিদেশে গেলেও তিন মাসের মধ্যে ফিরতে হবে

তাফসির আওয়াল বিদেশে গেলেও তিন মাসের মধ্যে ফিরতে হবে

দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও বিএনপি নেতা আব্দুল আউয়াল মিন্টুর ছেলে তাফসির মোহাম্মদ আওয়াল দেশের বাইরে যেতে পারবেন বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট। তবে তাকে তিন মাসের মধ্যে দেশে ফিরে হলফনামার মাধ্যমে আদালতকে জানাতে হবে বলেও আদেশ দেয়া হয়েছে।

তাফসির মোহাম্মদ আওয়ালের বিদেশ যাবার ওপর দুদকের নিষেধাজ্ঞা চ্যালেঞ্জ করা এক আবেদনের ওপর শুনানি নিয়ে বুধবার (৫ মে) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে এদিন আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান ও ব্যারিস্টার সাকিব মাহবুব। অন্যদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান।

এর আগে, গত ৩ মে আদালত শুনানিতে বলেছিলেন- কোন দেশে, কোথায়, কতদিন থাকবেন, কবে ফিরবেন, যেখানে থাকবেন সেখানকার ঠিকানা, ইমেইল ও ফোন নম্বরসহ বিস্তারিত তথ্য লিখিতভাবে দুদককে জানাতে তাফসির আওয়ালকে নির্দেশ দেয়া হয়েছে।

তাফসির মোহাম্মদ আওয়ালের বিদেশ যাওয়ার ওপর গত ২০২০ সালের অক্টোবরে নিষেধাজ্ঞা জারি করে দুদক। এ কারণে তাফসির আওয়াল এখন আর বিদেশ যেতে পারছেন না। এ অবস্থায় দুদকের ওই নিষেধাজ্ঞা চ্যালেঞ্জ করে রিট আবেদন করেন তাফসির আওয়াল। রিট আবেদনে তিনি বিদেশ যাওয়ার অনুমতি চান।

এ বিষয়ে শুনানিতে গত ১৬ মার্চ হাইকোর্টের দেয়া রায়ের আলোকে প্রয়োজনীয় তথ্য দুদকে লিখিতভাবে জানাতে তাফসির আওয়ালকে বলা হয়। একই সঙ্গে ওই তথ্য দেয়া সাপেক্ষে প্রয়োজনীয় আদেশের জন্য ৫ মে দিন ধার্য করেন আদালত।

 102 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018
Design By MrHostBD