তেঁতুলিয়ার ভাঙন রোধের দাবীতে দুই উপজেলাব্যাপী স্বরনকালে সবচেয়ে দীর্ঘ মানববন্ধন - বিডি বুলেটিন তেঁতুলিয়ার ভাঙন রোধের দাবীতে দুই উপজেলাব্যাপী স্বরনকালে সবচেয়ে দীর্ঘ মানববন্ধন - বিডি বুলেটিন

বৃহস্পতিবার, ০৪ Jun ২০২০, ১০:০৮ পূর্বাহ্ন

তেঁতুলিয়ার ভাঙন রোধের দাবীতে দুই উপজেলাব্যাপী স্বরনকালে সবচেয়ে দীর্ঘ মানববন্ধন

তেঁতুলিয়ার ভাঙন রোধের দাবীতে দুই উপজেলাব্যাপী স্বরনকালে সবচেয়ে দীর্ঘ মানববন্ধন

Print Friendly, PDF & Email

এ.এফ.এম রিয়াজ:
পটুয়াখালীর বাউফল উপজেলার ধুলিয়া ইউনিয়নে তেঁতুলিয়া নদীর ভাঙনের হাত থেকে রক্ষা পেতে বাউফল ও বরিশালের বাখেরগঞ্জ উপজেলার প্রায় ৫সহ¯্রাধিক লেক মানববন্ধন কর্মসূচী পালন করেছে। শুক্রবার সকাল ১০টার দিকে তেঁতুলিয়া নদীর পাড়ে দুই উপজেলার সর্বস্তরের মানুষ দুই কিলোমিটার দীর্ঘ ওই মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয়। মানববন্ধন শেষে বাউফলের ধূলিয়া অংশে সমাবেশ অুষ্ঠিত হয়। মানববন্ধন ও উক্ত সমাবেশের আয়োজন করে করে ধূলিয়া ইউনিয়ন নদী ভাঙন প্রতিরোধ কমিটি।
সমাবশে বক্তব্য রাখেন, প্রকৌশলী মো. সেলিম, ধূলিয়া ইউনিয়ন নদী ভাঙন প্রতিরোধ কমিটির আহবায়ক মোয়াজ্জেল হোসেন মফু, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও নদী ভাঙন প্রতিরোধ কমিটির সদস্য সচিব এইচ এম রেজাউল করিম রেজা, সাবেক পটুয়াখালী জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল বারেক ও ধূলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রব হাওলাদার প্রমুখ।
বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে তেঁতুলিয়া নদীর অব্যাহত ভাঙনে বিলীন হতে বসেছে এ জনপদটি। ইতিমধ্যে নদী গর্ভে বিলীন হয়ে গেছে দুইটি মাদরাসাসহ একাধিক ধর্মীয় প্রতিষ্ঠান। হুমকির মুখে রয়েছে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান সহ ভাষা সৈনিক সৈয়দ আশরাফের সমাধিস্থল। সরকারের একাধিক মন্ত্রী নদী ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করে ভাঙন প্রতিরোধের আশ্বাস দিলেও এখন পর্যন্ত কার্যকর কোনো ব্যবস্থা গ্রহন করা হয়নি। নদী ভাঙনের শিকার হয়ে এখানকার মানুষ এখন রাস্তায় রাস্তায় রাত কাটাচ্ছে। আশ্রয়হীন হয়ে পড়েছে শত শত মানুষ। অনতিবিলম্বে যদি তেঁতুলিয়া নদীর ভাঙন রক্ষায় কোনো পদক্ষেপ নেয়া না হলে তাহলে এই নদীতে আত্মাহুতি দেয়ার কথা বলেন বক্তারা।

 164 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018