দাবী আদায়ে ঘবরিশাল-কুয়াকাটা সড়ক অবরোধ পলিটেকনিক শিক্ষার্থীদের - বিডি বুলেটিন দাবী আদায়ে ঘবরিশাল-কুয়াকাটা সড়ক অবরোধ পলিটেকনিক শিক্ষার্থীদের - বিডি বুলেটিন

মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৪:৩৯ পূর্বাহ্ন

দাবী আদায়ে ঘবরিশাল-কুয়াকাটা সড়ক অবরোধ পলিটেকনিক শিক্ষার্থীদের

দাবী আদায়ে ঘবরিশাল-কুয়াকাটা সড়ক অবরোধ পলিটেকনিক শিক্ষার্থীদের

দাবী আদায়ে ঘবরিশাল-কুয়াকাটা সড়ক অবরোধ পলিটেকনিক শিক্ষার্থীদের

সেশন জট নিরশন সহ ৪দফা দাবী আদায়ে ঘন্টাখানেক বরিশাল-কুয়াকাটা সড়ক অবরোধ করে পলিটেকনিক শিক্ষার্থীরা। এসময় সড়কের দুইপাশে যানজট সৃষ্টি হয়। তবে পুলিশের অনুরোধে অবরোধ প্রত্যাহার করে শিক্ষার্থীরা। শনিবার (১৬ জানুয়ারি) বেলা সোয়া ১১টায় বরিশাল-কুয়াকাটা মহাসড়কের সি এন্ড বি রোডের ১নং পুলের উপর সড়ক অবরোধ করে বরিশালের সকল পলিটেকনিক কলেজের শিক্ষার্থীরা। তারা জানান, তারা সেশন জটের স্বীকার হচ্ছেন।

প্রতিষ্ঠানগুলো তাদের কাছ থেকে ফি আদায় করছে। এসব কারণে তাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। সমস্যা সমাধানে কতৃপক্ষের দৃষ্টি গোচর করতে সড়ক অবরোধ কর্মসুচী পালন করে তারা। দাবীগুলো হল সেশনজট নিরশন করা,প্রথম,তৃতীয়,পঞ্চম ও সপ্তম পর্বের ক্লাশ চালু করে শর্ট সিলেবাসে পরীক্ষা গ্রহন। অতিরিক্ত ফি প্রত্যাহার এবং প্রাইভেট পলিটেকনিকে সেমিষ্টার ফি অর্ধেক করা। প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ডিপ্লোমা শীক্ষার্থীদের জন্য আসন বরাদ্দ করা। এসব দাবী নান মানা হলে কঠোর কর্মসুচীর হুমকী দেয়া হয়েছে। এদিতে এই কর্মসুচী চলাকালে রাস্তার দুইপাশে যানজট তৈরী হয়। পুলিশ ঘটনাস্থলে পৌছে আন্দোলনকারীদের সড়ক অবরোধ প্রত্যাহারের অনুরোধ জানায়। জনসাধারণের দুর্ভোগ কমাতে আন্দোলনকারীরা অবরোধ প্রত্যাহার করে বলে জানিয়েছেন কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম।

 34 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018