দিনাজপুরে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি - বিডি বুলেটিন দিনাজপুরে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি - বিডি বুলেটিন

রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ০১:০৬ পূর্বাহ্ন

দিনাজপুরে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

দিনাজপুরে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

দিনাজপুরের বিরামপুরে চাঞ্চল্যকর ওয়াকিল উদ্দীন মণ্ডল হত্যা মামলায় ৩ জনের ফাঁসির রায় দিয়েছেন দিনাজপুর জেলা দায়রা জজ আদালত।

একই মামলায় ১ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ প্রদান করেছেন বিচারক। মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় ১ জনকে বিচারক খালাস প্রদান করেছেন।

মঙ্গলবার বিকাল ৪টায় দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৩ মো. আনোয়ারুল হক এই রায় প্রদান করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন দিনাজপুরের বিরামপুর উপজেলার খয়েরবাড়ি (মির্জাপুর) গ্রামের মৃত সাহেব উদ্দীনের ছেলে মো. মোসলেম উদ্দিন (৫৫), একই এলাকার মো. জাফর উদ্দিনের ২ ছেলে মোস্তাফিজুর রহমান (৩৫) ও মো. মামুনুর রশিদ (৩৭)।

মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলেন একই উপজেলার খয়েরবাড়ি এলাকার মো. মজিবর রহমানের ছেলে সোহেল রানা (২৫)।

মামলায় বেকসুর খালাস পাওয়া একজন হলেন ফাঁসির দণ্ডপ্রাপ্ত মো. মোসলেম উদ্দিনের স্ত্রী মোছা. মেহেরুন বেগম (৩৬)।

মামলা সূত্রে জানা গেছে, দিনাজপুরের বিরামপুর উপজেলার মির্জাপুর খয়েরবাড়ি মৌজার ১ দশমিক ৩৩ শতকের ১টি পুকুর নিয়ে দীর্ঘদিন ধরে ওয়াকিল উদ্দীন মণ্ডলের ভগ্নীপতি মনজের আলীর সঙ্গে আসামিদের বিরোধ ছিল। ২০১১ সালের ২৫ জুন সকাল সাড়ে ৭টায় আসামিরা ওই পুকুরে বেআইনিভাবে প্রবেশ করে।

এ সময় কথা বলতে গেলে আসামিরা রামদা, কুড়াল, হাঁসুয়া ও ছোরা দিয়ে ওয়াকিল উদ্দীন মণ্ডলকে এলোপাথাড়িভাবে হামলা করে। এতে ঘটনাস্থলে ওয়াকিল উদ্দীন নিহত হন।

এ ঘটনায় নিহত ওয়াকিল উদ্দীনের স্ত্রী মোছা. বিলকিছ বানু পরদিন ২৬ জুন বিরামপুর থানায় ৮ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীকালে বিরামপুর থানার এসআই মো. আবদুর রাজ্জাক মামলাটি তদন্ত করে আদালতে ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

মামলা চলাকালীন ৫নং আসামি মো. ময়েজ উদ্দীন মারা গেলে বিচারক তার নাম চার্জশিট থেকে বাদ দেন।

মামলাটি রাষ্ট্রপক্ষে পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) মো. আজিজুর রহমান ও আসামিপক্ষে ছিলেন মাজহারুল ইসলাম সরকার।

 234 total views,  1 views today

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018