দীর্ঘদিন ঘোনাপাড়া-সাজাইল সড়ক সংস্কার না হওয়ায় যাতায়াতে চরম দূর্ভোগ - বিডি বুলেটিন দীর্ঘদিন ঘোনাপাড়া-সাজাইল সড়ক সংস্কার না হওয়ায় যাতায়াতে চরম দূর্ভোগ - বিডি বুলেটিন

রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০৯:২৭ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
দীর্ঘদিন ঘোনাপাড়া-সাজাইল সড়ক সংস্কার না হওয়ায় যাতায়াতে চরম দূর্ভোগ

দীর্ঘদিন ঘোনাপাড়া-সাজাইল সড়ক সংস্কার না হওয়ায় যাতায়াতে চরম দূর্ভোগ

সাবেত আহমেদ:,গোপালগঞ্জ প্রতিনিধি
গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ঘোনাপাড়া-সাজাইল সড়ক চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। সড়কের অধিকাংশ স্থানে ইট-সুড়কি উঠে ছোট বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে । দীর্ঘদিন রক্ষণাবেক্ষনের বা মেরামত না হওয়ায় এই সড়কটি এখন দূর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে উপজেলার ৪ টি ইউনিয়নের প্রায় ১৯ টি গ্রামের জনসাধারণ। গ্রামগুলোর যাতায়াতের মাধ্যমহচ্ছে এই সড়কটি । স্থানীয় জনগণের দাবি সড়কটি দীর্ঘদিন যাবত সংস্কার না হওয়ায় ব্যবহারের অনুপযোগী হয়ে উঠেছে। কর্তৃপক্ষের কাছে সড়কটি অতিদ্রুতই সংস্কারের দাবি জানিয়েছে এলাকাবসী।
কাশিয়ানী উপজেলার স্থানীয় সরকার প্রকৌশলী বিভাগ সূত্রে জানাযায়, ঘোনাপাড়া-সাজাইল পর্যন্ত সড়কটি ৪ কিলোমিটার। সর্বশেষ সংস্কার হয়েছিল গত ৫ থেকে ৬ বছর আগে অর্থাৎ ২০১৩-১৪ সালে সড়কটি সংস্কারের কাজ করা হয় । কিন্তু এলাকাবাসির দাবি বিগত ১০ বছরেও এই সড়কে কাজ করা হয়নি। তবে স্থানীয় সরকার প্রকৌশলী বিভাগ কাশিয়ানী অফিস সূত্রে বলছে বিগত ১০ বছর আগে এই সড়কটি কার্পেটিং এর কাজ হয় । ৩ বছর পর পর মেরামতের কাজ করার কথা থাকলেও বিগত ৪- ৫ বছর কোন কাজ হয়নি ওই সড়কটিতে। এই সড়কে ৪টি ছোট সেতু এবং ২টি কালভার্ট রয়েছে।
এলাকাবাসি বলেন,প্রায় ২৫ বছর আগে এই রাস্তা নির্মিত হয়েছে । কয়েক বছর পর থেকে এই রাস্তার বেহাল দশা । তবে বিগত ১০ বছর যাবত এই রাস্তাটার খুবই খারাপ অবস্থা । স্থানীয় সরকার বিভাগের কোন উদ্যোগ নেই সড়কটি মেরামত করার। কিন্তু রাস্তার এমন বেহাল দশার প্রায় ১০বছর পার হয়ে গেলেও কোন প্রকার সংস্কার না করায় ক্ষোভ প্রকাশ করছে এলাকাবাসি এবং পথচারীরা ।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় ঘোনাপাড়া সড়কে সরেজমিনে গিয়ে দেখা যায়, ঘোনাপাড়া বাজার থেকে একটু সামনে যেতেই চোখে পড়ে সড়কের ইট শুড়কি উঠে সড়কের মাঝে বড় বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। কোথাও কোথাও অনেক জায়গা জুড়ে রাস্তাসহ কার্পেটিং উঠে সড়কের পাশে পড়েছে। সাজাইল বাজার থেকে দক্ষিণ দিকে নেমে একটু সামনে যেতেই দেখা যায় সড়কটির মাঝে বড় বড় গর্ত আবার কোথাও কোথাও দু’পাশে গর্ত । সড়কটির অধিকাংশ জায়গায় ইট-সুড়কি উঠে মাটির সাথে মিশে গেছে। গর্তের সৃষ্টি হয়ে যান চলাচলের অনুপোযোগি হয়ে আছে। ইজিবাইক, ভ্যান চলছে হেলেদুলে । ইজিবাইকে চলাচল করতে গিয়ে প্রায় ঘটছে দূর্ঘটনা। সেতু গুলোর অধিকাংশ ব্যবহারে অনুপোযোগি হয়ে পড়েছে। ফলে ওই রাস্তা দিয়ে যাতায়াতে সময় নষ্ট হচ্ছে। ভাদুলিয়া স্কুলের সামনে রাস্তারও বেহাল অবস্থা। বিদ্যালয়ে আসা যাওয়া করতে শিক্ষার্থীদের অনেক বেগ পোহাতে হচ্ছে।
একই অবস্থা লক্ষ করা যায় উপজেলার রাতইল ইউনিয়নের নাওড়া ভাদুলিয়া এলাকায়। ওই স্থানে সড়কটির দুই ফুট পরপর নীচু হয়ে দেবে গেছে। মাঝে মাঝে এখানে দূর্ঘটনা ঘটছে। ভাদুলিয়া উচু ব্রীজের পূর্ব পাশে অনেক বড় গর্ত
স্থানীয় সরকার বিভাগ কাশিয়ানী উপজেলা প্রোকৌশলী বাদল চন্দ্র কীর্ত্তনিয়া প্রথম আলোকে বলেন, ঘোনাপাড়া-সাজাইল সড়কটির বেহাল দশা আরো আগে সংস্কার প্রয়োজন ছিলো। এই সড়কে আমি নিজেই গত দুই দিন আগে গিয়েছিলাম , আমার নিজেরই ভয় লেগেছে ওই সড়ক দিয়ে যেতে । যদিও ৩ বছর পরপর মেরামতের কথা কিন্তু ৪-৫ বছর ওই সড়কটি কোন মেরামতের কাজ না হওয়ায় বর্তমানের অবস্থা তৈরি হয়েছে। তবে সড়কটি প্রসস্ত করনের জন্য দুই পাশের গাছ কাটার প্রক্রিয়া শুরু করবো। সড়কের কার্পেটিংয়ের কাজের জন্য অনুমোদনের অপেক্ষায় আছি ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018