নবীগঞ্জে ৫ পাখি শিকারিকে কারাদণ্ড - বিডি বুলেটিন নবীগঞ্জে ৫ পাখি শিকারিকে কারাদণ্ড - বিডি বুলেটিন

মঙ্গলবার, ০২ Jun ২০২০, ১২:৫৪ অপরাহ্ন

নবীগঞ্জে ৫ পাখি শিকারিকে কারাদণ্ড

নবীগঞ্জে ৫ পাখি শিকারিকে কারাদণ্ড

Print Friendly, PDF & Email

হবিগঞ্জের নবীগঞ্জে ৫ জন অতিথি পাখি শিকারিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের দেবপাড়া বাজার থেকে তাদের আটক করা হয়। এরপর সন্ধ্যায় নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদ বিন হাসান আটকদের প্রত্যেককে চার মাস করে কারাদণ্ড দেন।

আটকরা হলেন- নবীগঞ্জ উপজেলার বুড়িনাও গ্রামের আনোয়ার মিয়ার ছেলে আয়াত মিয়া, উত্তর দেবপাড়া গ্রামের আব্দুল মালিকের ছেলে নূর উদ্দিন, পূর্ব দেবপাড়া গ্রামের আছিম উল্লার ছেলে দেলোয়ার হোসেন, একই গ্রামের সামছু মিয়ার ছেলে রিফাত আহমেদ ও মৃত মোস্তফা মিয়ার ছেলে ছায়েদ মিয়া।

র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সহকারী পুলিশ সুপার (এএসপি) আমজাদ হোসেন বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় শিকারিদের কাছ থেকে বক, বালিহাঁস, ওয়াকাসহ বিভিন্ন ধরনের বিপুল পরিমাণ অতিথি পাখি উদ্ধার করা হয়। বন বিভাগের মাধ্যমে পাখিগুলো অবমুক্ত করা হয়েছে।

তিনি আরও জানান, শিকারিরা হাওর থেকে অতিথি পাখি শিকার করে ঢাকা-সিলেট মহাসড়কে নিয়ে আসে। এরপর বিভিন্ন গাড়ি থামিয়ে ক্রেতারা এই পাখি কিনে নিয়ে যায়। হাওর এলাকায় অনেক শিকারি এ কাজে জড়িত রয়েছে বলে আটকরা প্রাথমিকভাবে স্বীকার করেছেন।

 262 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018