নবীনদের পদচারণায় মুখরিত ববি ক্যাম্পাস - বিডি বুলেটিন নবীনদের পদচারণায় মুখরিত ববি ক্যাম্পাস - বিডি বুলেটিন

বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০৬:৫৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
আগৈলঝাড়ায় ২শত ৫০ পরিবারের মাঝে নিত্যপন্য বিতরন আগৈলঝাড়ায় অনলাইন ‘২০২০’ পণ্য সংগ্রহের জনপ্রিয়তা বেড়েই চলছে আগৈলঝাড়ায় দুঃস্থদের বাড়িবাড়ি গিয়ে নিত্যপন্য বিতরণ মির্জাগঞ্জে হতদরিদ্রের মাঝে চালডাল বিতরণ করেন মেহেদি হাসান অন্তর মহিপুরে অসহায় ও নি¤œ আয়ের মানুষের মাঝে কোষ্টগার্ডের খাদ্য সামগ্রী বিতরন কলাপাড়ায় মাদ্রাসা ছাত্রীকে যৌণ হয়রানির অভিযোগে মামলা, নির্যাতনকারী গ্রেপ্তার সুবিধা বঞ্চিত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে বরিশাল সিটি কর্পোরেশন। বাংলাদেশ মানবাধিকার কমিশনের বরিশাল মহানগর মহিলা মানবাধিকার কমিটি’র থেকে খাদ্যসামগ্রী বিতরন করোনা প্রতিরাধে হাত ধোয়ার বিশেষ ব্যবস্থা করলেন এমপি স্মৃতি ময়মনসিংহ ছাত্রলীগ নেতা হীরা’র উদ্যোগে অসহায় কর্মহীন পরিবারের মাঝে দ্রব্যসামগ্রী বিতরণ
নবীনদের পদচারণায় মুখরিত ববি ক্যাম্পাস

নবীনদের পদচারণায় মুখরিত ববি ক্যাম্পাস

লালন হোসেন, ববি প্রতিনিধি:

অনার্স (সম্মান) প্রথম বর্ষে ক্লাস শুরুর দিনে নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ক্যাম্পাস। রবিবার (০৯ ফেব্রুয়ারী) নানা আয়োজনে স্ব-স্ব বিভাগ নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে।

সরেজমিনে দেখা যায়, নবীন শিক্ষার্থীরা সকাল থেকেই ক্যাম্পাসে আসতে শুরু করে। প্রত্যেক বিভাগের পৃথক পৃথক আয়োজনে ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়।

ওরিয়েন্টেশন ক্লাসে স্ব-স্ব বিভাগের শিক্ষক ও নবীন-প্রবীণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। শিক্ষকরা নবীনদের রজনীগন্ধা উপহার দেয়ার মাধ্যমে ক্যাম্পাসে স্বাগত জানান। এসময় শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের পরিচিতিমূলক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের সব নিয়ম-শৃঙ্খলা মেনে চলার জন্য নবীনদের প্রতি আহ্বান জানান।
নবীন বরণ অনুষ্ঠান শেষে সবাই যখন স্ব-স্ব বিভাগ থেকে বেরিয়ে আসে তখনই আনন্দের মাত্রা আরও বেড়ে যায়। সবার হাতে হাতে ফুল, সবাই একে অপরের সঙ্গে পরিচিত হচ্ছে। অনেকে ব্যস্ত গ্রুপ সেলফি তোলায়। অনেকে আবার বসে পড়েছে আনন্দ আড্ডায়।

ক্যাম্পাসে পুরোটা দিন অতিবাহিত হয়েছে এমনই এক উৎসবমূখর পরিবেশে।
বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে কথা হয় লোকপ্রশাসন, অর্থনীতি এবং পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে। উচ্ছ্বাস প্রকাশ করে তারা বলেন, দীর্ঘ সাধনার পর বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া একটি অন্য রকম অনুভূতি। বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম দিনে বিভাগের সম্মানিত শিক্ষক ও বড় ভাই-বোনরা বরণ করে নেওয়ায় আমরা খুবই আনন্দিত। যা ভাষায় প্রকাশ করার মত না।
এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও শিক্ষার্থীদের স্বাগত জানায়।
প্রসঙ্গত, আগামী কয়েকদিনের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে কেন্দ্রীয়ভাবে নবীনবরণ প্রোগ্রাম করার পরিকল্পনা রয়েছে।

 423 total views,  6 views today

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018