নলছিটিতে বিপুল পরিমান পলিথিন উদ্ধার, তিনজনকে কারাদন্ড - বিডি বুলেটিন নলছিটিতে বিপুল পরিমান পলিথিন উদ্ধার, তিনজনকে কারাদন্ড - বিডি বুলেটিন

বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ০৮:৪৫ অপরাহ্ন

নলছিটিতে বিপুল পরিমান পলিথিন উদ্ধার, তিনজনকে কারাদন্ড

নলছিটিতে বিপুল পরিমান পলিথিন উদ্ধার, তিনজনকে কারাদন্ড

নলছিটি প্রতিনিধি:
ঝালকাঠির নলছিটিতে অভিযান চালিয়ে সাড়ে ১১টন নিষিদ্ধ পলিথিন উদ্ধার করেছে পরিবেশ অধিদপ্তর। সোমবার রাতে উপজেলার ফয়রা গ্রামের একটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে পলিথিনগুলো উদ্ধার করা হয়। এসময় তিন ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করা হয়।
বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালক আবদুল হালিম জানান, গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল র‌্যাব-৮ এর সহযোগিতায় নলছিটির ফয়রা গ্রামের মো. নুরুজ্জামানের ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। তার প্রতিষ্ঠানের ভেতরে লুকিয়ে রাখা সাড়ে ১১টন পলিথিনের শপিং ব্যাগসহ বিভিন্ন প্রকার পলিথিন উদ্ধার করা হয়। এসময় তাকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। টাকা পরিশোধ না করলে আরো তিন মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়। ওই ব্যবসা প্রতিষ্ঠান থেকে পলিথিন ব্যবসার সঙ্গে জড়িত মাহফুজুর রহমান ও মো. নাজিম নামে আরো দুইজনকে আটক করে প্রত্যেককে ছয় মাসের কারাদণ্ড ও ২৫ হাজার টাকা করে জড়িমানা করা হয়। টাকা পরিশোধ না করলে আরো ৪৫ দিনের কারাদণ্ডাদেশ প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালক আবদুল হালিম। বরিশাল পরিবেশ অধিদপ্তরের কাযালয়ে মঙ্গলবার সকালে পলিথিনগুলো ধ্বংস হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018