নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশালে যুক্ত হলেন আরও ৫০ নতুন মুখ - বিডি বুলেটিন নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশালে যুক্ত হলেন আরও ৫০ নতুন মুখ - বিডি বুলেটিন

শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০, ০৭:০৪ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
নারী ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধে তারুণ্যের শপথ আগৈলঝাড়ায় অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে নেই কোন শহীদ মিনার সাংবাদিকদের উপর হামলার ঘটনায় বিআরইউ’র নিন্দা ও প্রতিবাদ আবুল হাসানাত আবদুল্লাহ এমপিকে আগৈলঝাড়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের কমিটির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা বরিশাল রিপোর্টার্স ইউনিটির আয়োজনে ২ দিন ব্যাপি ভাষা স্মারক ও সাহিত্য প্রদর্শণীর উদ্বোধন আগৈলঝাড়ায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত নবীগঞ্জে সড়কে প্রাণ গেল স্ত্রীর, স্বামী হাসপাতালে সিএএ মুসলিমদের জন্য ব্যাপক বঞ্চনা তৈরি করবে : যুক্তরাষ্ট্র অস্কার জিতলেন সাকিব! নারী ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধে তারুণ্যের শপথ
নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশালে যুক্ত হলেন আরও ৫০ নতুন মুখ

নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশালে যুক্ত হলেন আরও ৫০ নতুন মুখ

বরিশালের আলোচিত সাংবাদিক সংগঠন নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশালে সদস্যপদ পেয়ে যুক্ত হয়েছেন অর্ধশত নতুন মুখ। সংগঠনটির প্রতিষ্ঠাপূর্ব লক্ষ্য-উদ্দেশ্য বাস্তবায়নে সর্বসম্মতিক্রমে নবগঠিত কমিটির কার্যনির্বাহী সভায় এমন সিদ্ধন্ত গৃহীত হয়েছে। এতে করে সংগঠনে সদস্য সংখ্যা দাড়ালো বাহাত্তরে।

বিগত সময় নির্যাতিত-নিপিড়িত সাংবাদিকদের স্বপক্ষে আন্দোলন সংগ্রাম ঘোষণা পরবর্তী জোরালো ভাবে পালন করে আসা এই সংগঠনটি ইতিমধ্যে বেশ প্রশংসাও পেয়েছে। অনেকটা চ্যালেঞ্জিং মুহূর্তে সংগঠনটির নেতৃবৃন্দের সদস্য সংখ্যা বৃদ্ধির সিদ্ধান্তকে ইতিবাচক হিসেবেই দেখছে সংবাদ মাধ্যমের মোড়লরা। বিশেষ করে প্রতিদিনের জিয়া শাহিন, পরিবর্তনের সাইদ মেনন ও কীর্তনখোলা পত্রিকার জসিম জিয়ার মত বার্তা সম্পাদক এই সংগঠনে যুক্ত হওয়ায় আন্দোলন সংগ্রামের গতি আরও বৃদ্ধি পাবে বলে অভিমত পাওয়া গেছে।

সংগঠনটির শীর্ষ নেতৃবৃন্দ জানান, নিউজ এডিটরস কাউন্সিল ঘোষণার পূর্বে বেশ কয়েকটি লক্ষ্য উদ্দেশ্যের মধ্যে স্থানীয় প্রতিটি সংবাদ মাধ্যমের বার্তা সম্পাদক অর্থাৎ একজন প্রতিনিধি অর্ন্তভুক্ত করার প্রক্রিয়াটি অব্যাহত রাখার সিদ্ধন্ত নিয়েছিলো। কিন্তু নানা জটিলতার কারণে তা বাস্তবায়ন করা সম্ভব হয়নি। পরবর্তীতে সংগঠনটির তৃতীয় মেয়াদে নবগঠিত কমিটি সেই লক্ষ্য এবার বাস্তব রুপ দিলেন।

বুধবার সংগঠনের সভাপতি হাসিবুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খন্দকার রাকিবের সঞ্চালনায় কার্যনির্বাহী কমিটির প্রথম সভায় সদস্য সংগ্রহের বিষয়টি উত্থ্যাপিত হলে অপরাপর সদস্যরা সিদ্ধান্ত বাস্তবায়নে গুরুত্ব দেন এবং মতামত প্রদান করেন।

মূলত, সেই মতামতের ভিত্তিতেই নতুন ৫০ সদস্য স্থান পেলেন নিউজ এডিটরস কাউন্সিলে। ওই সভায় সহ-সভাপতি আমিনুল শাহীন, যুগ্ম সম্পাদক আরিফ হোসেন, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির রোকন, দপ্তর সম্পাদক এম আর মন্টু, কোষাধ্যক্ষ আল আমিন গাজী, কার্যনিবার্হী কমিটির অন্যতম সদস্য আসাদুজ্জামান ও রিয়াজ পাটোয়ারী উপস্থিত ছিলেন। অবশ্য সদস্য সংগ্রহের এই বিষয়টি সংগঠনের অপরাপর সদস্যরাও ইতিবাচক বলে মনে করছেন।

নতুন সদস্যদের মধ্যে জিয়া শাহীন, সাইদ মেমন, জসিম জিয়া, শাওন খান, এস এন পলাশ, মামুন অর রশিদ, খন্দকার মুন্না, শিকদার মাহাবুব, শহীদুল্লাহ সুমন, শাকিল মাহামুদ, সৈয়দ বাবু, এস এম মুশফিক, প্রিন্স তালুকদার, শাহাদাত তালুকদার, রাসেল হোসেন, সাইফুল ইসলাম, সাইদুল ইসলাম, জাহিদুল ইসলাম, মেহরাজ রাব্বি, হাফিজুর রহমান ও মুবিন মুইনসহ ৫০ জন।

153 total views, 5 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018