পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রে মাথায় লোহার অ্যাঙ্গেল পড়ে বাঙালী শ্রমিক নিহত - বিডি বুলেটিন পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রে মাথায় লোহার অ্যাঙ্গেল পড়ে বাঙালী শ্রমিক নিহত - বিডি বুলেটিন

বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০৬:৩৭ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
মির্জাগঞ্জে হতদরিদ্রের মাঝে চালডাল বিতরণ করেন মেহেদি হাসান অন্তর মহিপুরে অসহায় ও নি¤œ আয়ের মানুষের মাঝে কোষ্টগার্ডের খাদ্য সামগ্রী বিতরন কলাপাড়ায় মাদ্রাসা ছাত্রীকে যৌণ হয়রানির অভিযোগে মামলা, নির্যাতনকারী গ্রেপ্তার সুবিধা বঞ্চিত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে বরিশাল সিটি কর্পোরেশন। বাংলাদেশ মানবাধিকার কমিশনের বরিশাল মহানগর মহিলা মানবাধিকার কমিটি’র থেকে খাদ্যসামগ্রী বিতরন করোনা প্রতিরাধে হাত ধোয়ার বিশেষ ব্যবস্থা করলেন এমপি স্মৃতি ময়মনসিংহ ছাত্রলীগ নেতা হীরা’র উদ্যোগে অসহায় কর্মহীন পরিবারের মাঝে দ্রব্যসামগ্রী বিতরণ মোংলায় অসহায় কর্মহীন শ্রমজীবী মানুষের পাশে বাংলাদেশ নৌবাহিনী মির্জাগঞ্জে  বিভিন্ন রাস্তায়  জীবাণুনাশক স্প্রে করা হয় চরফ্যাশনে সংখ্যালঘুদের ঘরে আগুন দেয়ার অভিযোগ
পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রে মাথায় লোহার অ্যাঙ্গেল পড়ে বাঙালী শ্রমিক নিহত

পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রে মাথায় লোহার অ্যাঙ্গেল পড়ে বাঙালী শ্রমিক নিহত

কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি:
পটুয়াখালীর পায়রা ১৩২০ মেঘাওয়াট তাপ বিদ্যুত কেন্দ্রের কোল্ড ইয়ার্ডে(কয়লা রাখার স্থান) কাজ করার সময় উপর থেকে লোহার অ্যাঙ্গেল পড়ে এক বাঙালী শ্রমিক নিহত হয়েছে। আজ শুক্রবার সকাল ১০টার দিকে এ দূর্ঘটনা ঘটে। নিহত শ্রমিকের নাম ইব্রাহিম খান ওরফে তারেক (২২)। সে বরিশাল কোতোয়ালি থানার খায়েরদিয়া গ্রামের মোঃ আইয়ুব আলী খানের ছেলে। সে পায়রা তাপবিদ্যুত কেন্দ্রে রানা এন্টারপ্রাইজের সরবরাহকারী শ্রমিক হিসেবে কাজ করতো।

পুলিশ ও তাপ বিদ্যুত কেন্দ্রের কর্মকর্তারা জানান, বিদ্যুত কেন্দ্রে নির্মাণাধীন কোল্ড ইয়ার্ডের নিচে কাজ করতে ছিলো ইব্রাহিম। ঘটনার সময় হঠাৎ কোল্ড ইয়ার্ডের উপর থেকে একটি লোহার অ্যাঙ্গেল অসাবধানবশত পড়ে মাথায় ডান পাশ থেতলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। সকাল ১১টার দিকে তাকে ভ্যান যোগে কলাপাড়া হাসপাতালে নিয়ে এলে জরুরী বিভাগের চিকিৎসক ডা.জেএইচখান লেলিন তাকে মৃত ঘোষণা করেন। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে বলে চিকিৎসক জানান।
এ ঘটনার পর কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান,এএসপি আহম্মদ আলী, ওসি মো. মনিরুল ইসলাম পায়রা তাপবিদ্যুত কেন্দ্র পরিদর্শণ করেন এবং বাঙালী ও চায়না শ্রমিক এবং বিদ্যুত কেন্দ্রের কর্মকর্তাদের সাথে কথা বলেন।

শ্রমিক সরবরাহকারী প্রতিষ্ঠান রানা এন্টারপ্রাইজের মালিক ফালুক গাজী রানা জানান, দূর্ঘটনার খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে দেখতে পান ইব্রাহিম মারা গেছে। তার মাথায় আঘাত লেগেছে।

পায়রা তাপবিদ্যুত কেন্দ্রে বিসিপিসিএল’র প্রশাসনিক কর্মকর্তা শাহ মনি জিকো জানান, নিহত শ্রমিক প্রোপার সেফটি ড্রেসে ছিলো। মাথায় হেলমেট থাকলেও উপর থেকে ভারি বস্তু পড়ায় তার মৃত্যু হয়েছে।

কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, নিহত শ্রমিকের লাশের সুরতহাল শেষে ময়রাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ( দুপুর দেড়টা) কোন মামলা হয়নি।

 654 total views,  6 views today

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018