পেঁয়াজ কেনা নিয়ে হট্টোগোল: গুলিবিদ্ধ ২ - বিডি বুলেটিন পেঁয়াজ কেনা নিয়ে হট্টোগোল: গুলিবিদ্ধ ২ - বিডি বুলেটিন

বৃহস্পতিবার, ০২ Jul ২০২০, ১২:০৯ অপরাহ্ন

পেঁয়াজ কেনা নিয়ে হট্টোগোল: গুলিবিদ্ধ ২

পেঁয়াজ কেনা নিয়ে হট্টোগোল: গুলিবিদ্ধ ২

Print Friendly, PDF & Email

সিলেট:   সিলেটের কয়েকটি জায়গায় ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি করেছে টিসিবি। পেঁয়াজ কিনতে যাওয়া মানুষের ভিড়ে পুলিশের শটগান থেকে ‘অসাবধানতাবশত’ গুলি বের হয়ে দুইজন আহত হয়েছেন।

কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) রিতা আক্তার বলেন, ‘সোমবার ( ১৮ নভেম্বর) দুপুরে শহরের রিকাবীবাজার কবি নজরুল অডিটোরিয়ামের সামনে পেঁয়াজ কেনার জন্য বহু মানুষ জড়ো হয়েছিল। পুলিশ শৃঙ্খলা বজায় রাখতে পাঁচজন করে অডিটোরিয়ামের ভেতরে প্রবেশের সুযোগ দেয়। কিন্তু পেছন থেকে ধাক্কাধাক্কি শুরু হয়। পুলিশ বাধা দিতে গেলে লোড করা একটি শটগান থেকে অসাবধানতাবশত গুলি বের হয়ে যায়। ছররা গুলিতে দুইজন আহত হন।’

পরিদর্শক রিতা বলেন, ‘আহততদের মধ্যে একজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার বাম হাতে গুলি লেগেছে। আর আহত নারীকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।’

গত শুক্রবার সিলেট শহরতলির বটেশ্বর বাইপাস এলাকায় র‌্যাব-৯ পরিচালিত অভিযানে এক ট্রাক পেঁয়াজ উদ্ধার করা হয়। পেঁয়াজগুলো ভারত থেকে সিলেটের তামাবিল বর্ডার হয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় আমদানির কাগজ দেখাতে না পারায় ট্রাক ও পেঁয়াজ জব্দসহ দুজনকে আটক করা হয়।

র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. মনিরুজ্জামান জানান, ৭ হাজার ২০০ কেজি পেঁয়াজ বাংলাদেশে নিয়ে আসে চোরাকারবারিরা। যার আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৯ লাখ টাকা। পরে এই পেঁয়াজ প্রথমে নিলামে ওঠানোর কথা থাকলেও পরে আদালতের নির্দেশে ৪৫ টাকা ধরে টিসিবির মাধ্যমে খোলাবাজারে বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়।

সোমবার সকাল ১০টা থেকে নগরের কবি নজরুল অডিটোরিয়াম এলাকা, কিন ব্রিজের মোড় ও দক্ষিণ সুরমার মার্কাস মোড়ে তিনটি ট্রাকের মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু হয়। নির্ধারিত সময়ের অনেক আগে থেকে লোকে লোকারণ্য হয়ে ওঠে পেঁয়াজ বিক্রির স্থানগুলো। এ সময় প্রায় এক কিলোমিটার দীর্ঘ লাইন দেখা গেছে। সেই লাইনে দাঁড়িয়েছিলেন সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র বিএনপি নেতা আরিফুল হক চৌধুরীও।

 124 total views,  4 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018