প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী দরিদ্র মানুষের মাঝে আহার্য তুলে দিচ্ছেন জেলা প্রশাসক - বিডি বুলেটিন প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী দরিদ্র মানুষের মাঝে আহার্য তুলে দিচ্ছেন জেলা প্রশাসক - বিডি বুলেটিন

মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ০৩:২৯ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী দরিদ্র মানুষের মাঝে আহার্য তুলে দিচ্ছেন জেলা প্রশাসক

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী দরিদ্র মানুষের মাঝে আহার্য তুলে দিচ্ছেন জেলা প্রশাসক

প্রাণঘাতী মহামারী করোনাভাইরাস আতঙ্কে থমকে গেছে পুরো বিশ্ব। করোনা আক্রান্ত সব দেশের শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস-আদালত, বিপণিবিতান, গণপরিবহন বন্ধ ঘোষণা করা হয়েছে। এখন বিশ্বজুড়েই চলছে লকডাউন।
বিশ্বের সার্বিক পরিস্থিতি এখন টালমাটাল। সেই সঙ্গে করোনার প্রভাব পড়েছে বাংলাদেশেও। দেশের প্রশাসন উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং জনগণকে রক্ষা করতে এরিমধ্য কার্যকরী ভূমিকা পালন করছে সরকার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের করোনা ভাইরাস মোকাবিলায় সকলের সহযোগিতা চেয়েছেন। তারি ধারাবাহিকতায় আজ থেকে দেশের সকল মানুষকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত নিজ নিজ বাসায় অবস্থান করার অনুরোধ জানিয়েছে। নিম্ন আয়ের খেটে-খাওয়া মানুষের জীবন যাপনের কথা বিবেচনা করে তাদের জন্য আহার্যের ব্যাবস্থা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার। আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস আজ বিকাল ৪ টায় বরিশাল সদর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গনে জেলা প্রশাসন বরিশালের সহযোগিতায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কতৃক প্রদত্ত করোনা ভাইরাস প্রতিরোধে নিম্ন আয়ের কর্মহীন খেটে-খাওয়া মানুষের জীবন যাপনের কথা বিবেচনা করে তাদের আহার্য প্রদান কার্যক্রমের শুভ সূচনা করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান। এসময় তিনি সরকারের নিয়ম মেনে গণজমায়েত না করে বাসায় অবস্থান করার অনুরোধ জানিয়েন পাশাপাশি তিনি প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে বলেন, একটি মানুষও অনাহারে থাকবেনা মাননীয় প্রধানমন্ত্রী সবার জন্য আহার্যের ব্যাবস্থা করেছে আপনারা বাসায় অবস্থান করেন আমরা আপনাদের বাড়ি বাড়ি গিয়ে আপনাদের আহার্য পৌঁছে দেবো। আজ থেকে বরিশাল মহানগরসহ জেলার ১০ টি উপজেলায় একযোগে এ কার্যক্রম বাস্তবায়ন করা হবে। প্রাথমিক ভাবে প্রতিটি উপজেলায় ১৩০ জন কর্মহীন খেটে-খাওয়া পরিবারের মাঝে চাল ১০ কেজি, ডাল ২ কেজি, আলু ৫ কেজি এবং একটি সাবান বিতরণ করবে উপজেলা প্রশাসন। পর্যায়ক্রমে এ সংখ্যা আরো বৃদ্ধি করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক বরিশাল। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বরিশাল সদর উপজেলা মোঃ মোশারফ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান বরিশাল সদর মাহবুবুর রহমান মধু, সহকারী কমিশনার (ভুমি) বরিশাল সদর মোঃ মেহেদী হাসান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা বরিশাল প্রশান্ত কুমার রায়, পিআইও বরিশাল সদর উপজেলা কামরুজ্জামানসহ আরো অনেকে।

 282 total views,  3 views today

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018