বরিশালে চলছে নৌযান শ্রমিকের কর্মবিরতি  ,লঞ্চ  চলাচল বন্ধ  - বিডি বুলেটিন বরিশালে চলছে নৌযান শ্রমিকের কর্মবিরতি  ,লঞ্চ  চলাচল বন্ধ  - বিডি বুলেটিন

বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ১১:১৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
মহান বিজয় দিবস উপলক্ষে মানবাধিকার কমিশন বরিশাল মহানগর মহিলা শাখার উদ্যোগে নানা কর্মসূচী পালন আগৈলঝাড়ায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননা প্রধান শিক্ষকের অপসারন চেয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল, ইউএনও’র তদন্ত কমিটি গঠন আগৈলঝাড়ায় ডিজিটাল বাংলাদেশ দিবস পালন আগৈলঝাড়া উপজেলা আওয়ামীলীগ সাবেক সভাপতি ইউসুফ মোল্লার ৫ম মৃত্যুবার্ষিকী ত্যাগী নেতাদের হাতে নেতৃত্ব তুলে দেয়া হবে-আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ্ পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেড বার্ষিক ক্লোজিং প্রস্তুতি সভা অনুষ্ঠিত ইসলামি বই মেলার শুভ উদ্ভোধন উদ্ধার হওয়া ৪০ হাজার ইয়াবা ধ্বংস করা হয়েছে সত্য- মিথ্যা যাচাই আগে ইন্টারনেটে শেয়ার পরে এই প্রতিপাদ্য নিয়ে ভাণ্ডারিয়ায় ডিজিটাল বাংলাদেশ দিবসের র‌্যালী ছয় বছরে একদিনও ক্লাস করাননি শিক্ষিকা
বরিশালে চলছে নৌযান শ্রমিকের কর্মবিরতি  ,লঞ্চ  চলাচল বন্ধ 

বরিশালে চলছে নৌযান শ্রমিকের কর্মবিরতি  ,লঞ্চ  চলাচল বন্ধ 

,বরিশাল। ১১ দফা দাবী আদায়ের লক্ষে সারাদেশের ন্যায় বরিশালেও শুরু হয়েছে  স্থানীয় নৌযান শ্রমিক ফেডারেশনের লাগাতার কর্মবিরতি।

শনিবার (৩০ নভেম্বর) ভোর ৬টা থেকে কর্মবিরতির প্রথম দিনে বরিশাল নদীবন্দর থেকে ছেড়ে যায়নি  স্থানীয় ও অভ্যন্তরীণ ১১ রুটে কোন লঞ্চ। ফলে লঞ্চগুলো নদীবন্দরে নোঙর করা অবস্থায় রয়েছে। রাত ১২ টা ১ মিনিটে কেন্দ্রীয় ভাবে কর্মবিরতি ডাকা হলেও বরিশালের লঞ্চঘাটে বসে শ্রমিকরা কর্মবিরতি পালন করছেন ভোর ৬ টা থেকে।

এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রী ও ব্যবসায়ীরা। দূরদূরান্ত থেকে অসংখ্য যাত্রী ঘাটে গিয়ে জানতে পারেন লঞ্চ চলাচল বন্ধ। গন্তব্যে যেতে না পেরে তাদের আবার ফিরে যেতে হচ্ছে।

লক্ষ্মীপুর জেলার মজু চৌধুরীর হাটে যাওয়ার জন্য বরিশাল লঞ্চঘাটে আসা মোঃ কামাল হোসেন বলেন, তাঁর মা অসুস্থ হয়ে চাঁদপুরের একটি হাসপাতালে ভর্তি রয়েছে।যেকোনো উপায় তাকে চাঁদপুর যেতেই হবে। এখনে কর্মবিরতির কারণে তিনি  বাসযোগে চাঁদপুর রওয়ানা দিবে।

একাধিক নৌযান শ্রমিকরা বলছেন,যতক্ষণ পর্যন্ত তাদের ১১ দফা দাবী লঞ্চমালিকরা বাস্তবায়ন না করবে ততক্ষণ পর্যন্ত তাদের লাগাতার  কর্মবিরতি চলবে।

নৌযান শ্রমিক ফেডারেশন বরিশাল বিভাগীয় কমিটির সভাপতি শেখ আবুল হাসেম বলেন, গেল ২০১৬ সাল থেকেই নৌযান শ্রমিকদের স্বার্থে  ১১ দফা দাবী আদায়ের লক্ষে আন্দোলন করে যাচ্ছি। অদ্যবধি পর্যন্ত কোন দাবী মানেনি লঞ্চমালিকরা।  তাদের খেয়ালখুশি মত শ্রমিকদের ব্যবহার করছে। বিভিন্ন সময়ে ১১ দফা দাবী মানার মিথ্যা আশ্বাস দিয়ে শ্রমিকদের ডাকা কর্মবিরতি  প্রত্যাহার করাইছে।  এবার ১১ দফা দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের কর্মবিরতি চলবে।

 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018