বরিশালে নারীর প্রতি সংবেদনশীল প্রতিবেদন তৈরীতে উৎসাহিতকরণ সভা - বিডি বুলেটিন বরিশালে নারীর প্রতি সংবেদনশীল প্রতিবেদন তৈরীতে উৎসাহিতকরণ সভা - বিডি বুলেটিন

বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ০৭:৫৮ পূর্বাহ্ন

বরিশালে নারীর প্রতি সংবেদনশীল প্রতিবেদন তৈরীতে উৎসাহিতকরণ সভা

বরিশালে নারীর প্রতি সংবেদনশীল প্রতিবেদন তৈরীতে উৎসাহিতকরণ সভা

বরিশাল অফিস, জেন্ডার বৈষম্য দূরীকরণ এবং নারীর প্রতি সংবেদনশীল প্রতিবেদন তৈরীতে সাংবাদিকদের উৎসাহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহঃস্পতিবার ( ০৭ নভেম্বর) বেলা ১১ টায় বরিশাল রিপোটার্স ইউনিটিতে অনুষ্ঠিত হয়। বরিশালে আভাস কর্তৃক বাস্তবায়িত প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর অর্থায়নে “গার্লস্ এ্যাডভোকেসী এলায়েন্স” প্রকল্পের আওতায় বরিশাল রিপোটার্স ইউনিটির সদস্যদের অংশগ্রহণে বাল্য বিবাহ রোধ এবং জেন্ডার বৈষম্য দূরীকরণ ও নারীর প্রতি সংবেদনশীল প্রতিবেদন তৈরীতে সাংবাদিকদের উৎসাহিতকরণ সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন বরিশাল রিপোটার্স ইউনিটির সভাপতি জনাব সুশান্ত ঘোষ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরিশাল নিউ এইজ দৈনিকের বরিশাল প্রতিনিধি আনিচুর রহমান স্বপন ও বরিশাল রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক মিথুন সাথা ,সাবেক সভাপতি নজরুল বিশ্বাস  ও সাধারণ সম্পাদক বাপ্পী মজুমদার।

এছাড়াও রিপোটার্স ইউনিটির অন্যান্য সদস্য বৃন্দ সভায় উপস্থিত ছিলেন। এসোসিয়েশন অফ ভোলান্টাটিয়ারি একশনস ফর সোসাইটি (আভাস) এর প্রোগ্রাম ডিরেক্টর এস এম সিরাজুল ইসলামের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সভাটি শুরু করা হয়। সভাটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন গার্লস এডভোকেসি প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মোঃ মনিরুজ্জামান। এছাড়াও আভাসের পক্ষ থেকে উপস্থিত ছিলেন জিএএ প্রকল্পের প্রকল্প কর্মকর্তা বৃন্দ মোঃ আলি আহসান এবং মিসেস নাসরিন খানম। সভায় বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭, বাল্য বিবাহ রোধে সাংবাদিকদের ভূমিকা এবং বাল্যবিবাহ নিরোধ বিধিমালা ২০১৮ নিয়ে আলোচনা করা হয়। সভায় নারীর প্রতি সহিংসতার বিভিন্ন ধরণ, জেন্ডার স্টেরিও টাইপ রিপোটিং এবং সহিংসতার শিকার নারীর প্রতি সংবেদনশীল রিপোর্ট তৈরীতে সাংবাদিকদের উৎসাহিতকরণ বিষয়ে আলোচনা করা হয়। সভায় অংশগ্রহণকারী সকল সদস্য শিশু বিবাহ বন্ধ এবং নারীর প্রতি সহিংসতা রোধে কার্যকর ভূমিকা রাখার অঙ্গীকার ব্যক্ত করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018