বরিশালে ২১১৪ টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত - বিডি বুলেটিন বরিশালে ২১১৪ টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত - বিডি বুলেটিন

শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ১২:৫৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত কুয়াকাটায় আবাসিক হোেটেল থেকে ৬ পতিতা আটক ৭ম শ্রেণির শিক্ষার্থীকের নিয়ে পালাতে গিয়ে পুলিশের খাঁচায় শিক্ষক আগৈলঝাড়ায় অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শনে হাসানাত আবদুল্লাহ এমপি আগৈলঝাড়ায় রাজিহার ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ভালো রেজাল্ট করলেই হবে না ভালো মানুষও হতে হবে: ইকরামুল হক টিটু আগৈলঝাড়ায় পুলিশের বিশেষ অভিযানে জিআর মামলার আসামী গ্রেফতার আবরার হত্যাকাণ্ডে ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার সিরিয়া যুদ্ধে এখন পর্যন্ত ২৯ হাজার শিশু নিহত মুন্সীগঞ্জে বাস-মাইক্রো সংঘর্ষে ৭ বরযাত্রী নিহত
বরিশালে ২১১৪ টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত

বরিশালে ২১১৪ টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত

বরিশাল,, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলা বরিশাল বিভাগ জুড়ে দুই হাজার ১১৪টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। একই সাথে স্কুল,কলেজ,মাদ্রাসাসহ নিরাপদ স্থানসমূহ প্রস্তুত রয়েছে।  এতে প্রায় ১৭ লাখ ৮৩ হাজার মানুষ আশ্রয় নি‌তে পার‌বে। পাশাপাশি গৃহপালিত প্রাণীদের জন্যও নিরাপদ আশ্রয়ের ব্যবস্থা করা হয়েছে। আশ্রয়গুলোতে পর্যাপ্ত শুকনা খাবার , বিশুদ্ধ পানি ,খাবার স্যালাইন এবং প্রয়োজনী ঔষধ মজুদ করা হয়েছে। দুর্যোগ পরবর্তী জরুরি সেবা দেওয়ার জন্য বিভাগের ছয় জেলায় ৩১৭টি চিকিৎসক দল গঠন করা হ‌য়ে‌ছে। এতসব ব্যবস্থা থাকলে গৃহস্তলি মালামাল,গৃহপালিত পশু রেখে আশ্রয় কেন্দ্রে যাইতে চাচ্ছে না অনেকে।

বরিশালের বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধরী  বলেন, ইতোমধ্যে ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলার জন্য সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। জনসাধারণ কে আশ্রায় কেন্দ্রে আনার জন্য সকল জেলা ও উপজেলা প্রশাসন কে কঠোর নিদের্শনা দেওয়া হয়েছে। শনিবার সকাল থেকেই  ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে থেকে মানুষের পাশাপাশি তাদের গৃহপালিত প্রাণীগুলো কেও আশ্রায় কেন্দ্রে নেয়া শুরু হয়েছে। এসব আশ্রয় কেন্দ্রে অনেকে সেচ্ছায় এসে আশ্রয় নিয়েছে। আবার অনেকে সেচ্ছায় আসতে চাচ্ছেন না। তাদেরকেও প্রশাসনের পক্ষ থেকে অনেক জোড় করে আনা হচ্ছে।

এদিকে বরিশাল বিভাগীয় কন্ট্রোলরুম থেকে জানা গেছে, বিভাগের ৬ জেলার দুই  হাজার ১১৪টি আশ্রয়কেন্দ্রে শনিবার ( ৯ নভেম্বর) বিকেল ৫ টা পর্যন্ত প্রায় নয় লাখ ৫৭ হাজার ২১৬ জন মানুষ আশ্রয় নিয়েছে। এর মধ্যে উপকূলীয় জেলা ও উপজেলার মানুষের সংখ্যা বেশি রয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018