বরিশালে ৩৮৩ টি  স্বাস্থ্য কেন্দ্র প্রস্তুত  - বিডি বুলেটিন বরিশালে ৩৮৩ টি  স্বাস্থ্য কেন্দ্র প্রস্তুত  - বিডি বুলেটিন

শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ১১:৪০ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
কুয়াকাটায় আবাসিক হোেটেল থেকে ৬ পতিতা আটক ৭ম শ্রেণির শিক্ষার্থীকের নিয়ে পালাতে গিয়ে পুলিশের খাঁচায় শিক্ষক আগৈলঝাড়ায় অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শনে হাসানাত আবদুল্লাহ এমপি আগৈলঝাড়ায় রাজিহার ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ভালো রেজাল্ট করলেই হবে না ভালো মানুষও হতে হবে: ইকরামুল হক টিটু আগৈলঝাড়ায় পুলিশের বিশেষ অভিযানে জিআর মামলার আসামী গ্রেফতার আবরার হত্যাকাণ্ডে ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার সিরিয়া যুদ্ধে এখন পর্যন্ত ২৯ হাজার শিশু নিহত মুন্সীগঞ্জে বাস-মাইক্রো সংঘর্ষে ৭ বরযাত্রী নিহত গোপালগঞ্জে গৃহবধু হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন
বরিশালে ৩৮৩ টি  স্বাস্থ্য কেন্দ্র প্রস্তুত 

বরিশালে ৩৮৩ টি  স্বাস্থ্য কেন্দ্র প্রস্তুত 

বরিশাল।  ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় বরিশালে ৩৮৩ টি স্বাস্থ্য কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। একই সাথে ৯৬ টি মেডিকেল টিম গঠন এবং জেলা জুড়ে পর্যাপ্ত খাবার স্যালাইন   ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট  সরবরাহ করা হয়েছে।
শনিবার ( ৯ নভেম্বর) দুপুরে নিশ্চিত করেছেন, বরিশালের জেলা সিভি সার্জন ডাক্তার মনোয়ার হোসেন।  এসময় তিনি জানান, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য জেলা ৯টি উপজলা  স্বাস্থ্য কমপ্লেক্স, ৩২ টি উপ স্বাস্থ্য কেন্দ্র, ২৮৭ টি কমিউনিটি ক্লিনিক,  ৫৪ টি ইউনিয়ন  স্বাস্থ্য কেন্দ্র  ও একটি জেনারেল হাসপাতালের মাধ্যমে ৯৬ টি মেডিকেল  টিম দ্বারা  ঘূর্ণিঝড় কবলিতদের স্বাস্থ্য সেবা দেয়া হবে।   এছাড়া বরিশাল জেলা সিভিল সার্জন অফিসে  কন্ট্রোল রুম খোলা হয়েছে। এবং  একটি মেডিকেল টিম রয়েছে।
এদিকে ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় শনিবার দুপুরে প্রস্তুতিমূলক জরুরী সভা করেছেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।  সভায় কীর্তনখোলা নদীর পাশ্ববর্তী   সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ড এলাকায় কঠোর নজরদারি, স্বাস্থ্য সেবা নিশ্চিতে মেডিকেল টিম গঠন, শুকনা খাবার, পর্যাপ্ত খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট সরবরাহ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।  একই সাথে সিটি  কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী ও পরিচ্ছন্নতা কর্মীদের ছুটি বাতিল করার ঘোষণা দেয়া হয়েছে।
এছাড়া বরিশাল বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়ামিন চৌধুরী নগরীর সার্কিট হাউজ মিলনায়তনে ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলা প্রস্তুতি সভা করেছেন।
অপরদিকে বরিশাল শের -ই – বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে  ১২ সদস্য বিশিষ্ট মেডিকেল টিম গঠন করা হয়েছে। একই সাথে একটি অ্যাম্বুলেন্স প্রস্তুুত রাখা হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018