বরিশালে ৩৮৩ টি  স্বাস্থ্য কেন্দ্র প্রস্তুত  - বিডি বুলেটিন বরিশালে ৩৮৩ টি  স্বাস্থ্য কেন্দ্র প্রস্তুত  - বিডি বুলেটিন

শুক্রবার, ২৯ মে ২০২০, ০৬:২৪ পূর্বাহ্ন

বরিশালে ৩৮৩ টি  স্বাস্থ্য কেন্দ্র প্রস্তুত 

বরিশালে ৩৮৩ টি  স্বাস্থ্য কেন্দ্র প্রস্তুত 

Print Friendly, PDF & Email
বরিশাল।  ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় বরিশালে ৩৮৩ টি স্বাস্থ্য কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। একই সাথে ৯৬ টি মেডিকেল টিম গঠন এবং জেলা জুড়ে পর্যাপ্ত খাবার স্যালাইন   ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট  সরবরাহ করা হয়েছে।
শনিবার ( ৯ নভেম্বর) দুপুরে নিশ্চিত করেছেন, বরিশালের জেলা সিভি সার্জন ডাক্তার মনোয়ার হোসেন।  এসময় তিনি জানান, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য জেলা ৯টি উপজলা  স্বাস্থ্য কমপ্লেক্স, ৩২ টি উপ স্বাস্থ্য কেন্দ্র, ২৮৭ টি কমিউনিটি ক্লিনিক,  ৫৪ টি ইউনিয়ন  স্বাস্থ্য কেন্দ্র  ও একটি জেনারেল হাসপাতালের মাধ্যমে ৯৬ টি মেডিকেল  টিম দ্বারা  ঘূর্ণিঝড় কবলিতদের স্বাস্থ্য সেবা দেয়া হবে।   এছাড়া বরিশাল জেলা সিভিল সার্জন অফিসে  কন্ট্রোল রুম খোলা হয়েছে। এবং  একটি মেডিকেল টিম রয়েছে।
এদিকে ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় শনিবার দুপুরে প্রস্তুতিমূলক জরুরী সভা করেছেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।  সভায় কীর্তনখোলা নদীর পাশ্ববর্তী   সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ড এলাকায় কঠোর নজরদারি, স্বাস্থ্য সেবা নিশ্চিতে মেডিকেল টিম গঠন, শুকনা খাবার, পর্যাপ্ত খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট সরবরাহ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।  একই সাথে সিটি  কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী ও পরিচ্ছন্নতা কর্মীদের ছুটি বাতিল করার ঘোষণা দেয়া হয়েছে।
এছাড়া বরিশাল বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়ামিন চৌধুরী নগরীর সার্কিট হাউজ মিলনায়তনে ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলা প্রস্তুতি সভা করেছেন।
অপরদিকে বরিশাল শের -ই – বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে  ১২ সদস্য বিশিষ্ট মেডিকেল টিম গঠন করা হয়েছে। একই সাথে একটি অ্যাম্বুলেন্স প্রস্তুুত রাখা হয়েছে।

 117 total views,  3 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018