বরিশাল বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত - বিডি বুলেটিন বরিশাল বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত - বিডি বুলেটিন

বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ১০:৫৫ পূর্বাহ্ন

বরিশাল বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

বরিশাল বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

Print Friendly, PDF & Email

বিডিবুলেটিন ডেস্ক:
বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস। দিবসটি উপলক্ষে আজ শনিবার (১৪ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ে কালো পতাকা উত্তোলন করা হয়।

আজ শনিবার (১৪ ডিসেম্বর) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী,কর্মকর্তা ও কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে জড়ো হন। সেখান থেকে উপাচার্য অধ্যাপক ড. মোঃ ছাদেকুল আরেফিনের নেতৃত্বে শোভাযাত্রা সহকারে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষীণ করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে সকাল ১০ঃ৩০ টায় জীবনানন্দ দাশ মিলনায়তনে শিক্ষক সমিতির আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার শুরুতে বুদ্ধিজীবীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। শিক্ষক সমিতির সভাপতি(ভারপ্রাপ্ত) সিরাজিস সাদিকের সভাপতিত্বে আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মোঃ ছাদেকুল আরেফিন, বিভিন্ন অনুষদের ডিন,শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি, সাধারণ সম্পাদক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক,শিক্ষার্থী, কর্মকর্তা প্রমুখ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড.ছাদেকুল আরেফিন তার বক্তৃতায় শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, শহীদ বুদ্ধিজীবীরা ছিলেন জাতির শ্রেষ্ঠ সন্তান, দেশের মূল্যবান সম্পদ। এদেশকে মেধাশূন্য করার উদ্দেশ্যেই দেশের প্রতিথযশা শিক্ষক, সাহিত্যিক, চিকিৎসক, সাংবাদিক তথা বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছিল। উপাচার্য তরুণ প্রজন্মকে উদার,নৈতিক, অসাম্প্রদায়িক মানবিক গুণাবলির চেতনা নিয়ে এগিয়ে যাওয়ার পরামর্শ দেন। এসময় তিনি দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ অবস্থান গ্রহণের আহ্বান জানান।

 488 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018