বশেমুরবিপ্রবিতে শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত - বিডি বুলেটিন বশেমুরবিপ্রবিতে শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত - বিডি বুলেটিন

বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ১২:২৩ অপরাহ্ন

বশেমুরবিপ্রবিতে শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত

বশেমুরবিপ্রবিতে শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত

Print Friendly, PDF & Email

সাবেত আহমেদ:
গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযথ মর্যাদায় শহিদ বুদ্ধিজীবী দিবস ২০১৯ পালিত হয়েছে। শনিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে এক স্মরণ সভা, প্রামাণ্য চিত্র প্রদর্শন ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ শাহজাহানের সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রক্টর ড. মোঃ রাজিউর রহমান, গোবরা ইউনিয়নের চেয়ারম্যান শফিকুর রহমান চৌধুরী, বিজয় দিবস হলের প্রভোস্ট মোঃ শফিকুল ইসলাম, বাংলা বিভাগের সভাপতি মোঃ আব্দুর রহমান, সহকারী অধ্যাপক সানজিদা পারভিন, প্রভাষক শামিমা আক্তার, বিজিই বিভাগের শিক্ষক এমদাদুল হক সোহাগ, হিসাবরক্ষণ কর্মকর্তা চৌধুরী মনিরুল হাসান, শিক্ষার্থী আরমান আলী প্রমুখ।

স্মরণ সভায় বক্তারা বাংলাদেশ প্রতিষ্ঠায় শহিদ বুদ্ধিজীবীদের অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। এসময় প্রফেসর ড. মোঃ শাহজাহান সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান এবং উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন। এ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে শহিদ বুদ্ধিজীবী দিবসের প্রথম প্রহরে ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ শাহজাহানের নেতৃত্বে সকাল ৯ টায় উপজেলার শহিদ স্মৃতিস্তম্ভে এবং সকাল সাড়ে ৯টায় ক্যাম্পাসের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এছাড়া শহিদ বুদ্ধিজীবীদের আত্মার শান্তি কামনা করে বাদ আসর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল এবং মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।

 431 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018