বাংলাদেশে আসছে মিশরের পেঁয়াজ - বিডি বুলেটিন বাংলাদেশে আসছে মিশরের পেঁয়াজ - বিডি বুলেটিন

সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ১০:০৬ পূর্বাহ্ন

বাংলাদেশে আসছে মিশরের পেঁয়াজ

বাংলাদেশে আসছে মিশরের পেঁয়াজ

নিজস্ব প্রতিবেদক,,  বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী বলেছেন, সপ্তাহ খানেকের মধ্যে মিশর থেকে পেঁয়াজ আসলেই দাম কমবে পেঁয়াজের। পেঁয়াজের দাম বৃদ্ধি আমাদের জন্য একটা শিক্ষা। আগামীতে যাতে এ রকম আর না হয় সে ব্যবস্থা করতে হবে। আমরা এখন খাদ্যে সারপ্লাস করছি। নিজেরা উৎপাদন করতে পারলে ভবিষ্যতে পেঁয়াজ সংকট থাকবে না।

রবিবার (২৭ অক্টোবর ) চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে ৬ষ্ঠ বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য ও রপ্তানি মেলা উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহবুবুর রহমান, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির (সিএমসিসিআই) সভাপতি খলিলুর রহমান, সিএমসিসিআই এর পরিচালক ও মেলা কমিটির আহবায়ক আমিনুজ্জামান ভূঁইয়া, সহ-সভাপতি এ এম মাহবুব চৌধুরী ও আব্দুস সালাম প্রমূখ।

মন্ত্রী বলেন, চট্টগ্রাম বন্দর ব্যবহার করতে চায় পূর্ব ভারতের পাঁচ কোটি মানুষ। এইটা করা গেলে অনেকের কর্মসংস্থান হবে। আমাদের চট্টগ্রাম বন্দরের সক্ষমতা আরো বাড়বে। তাদের এখন এক হাজার ২০০ কিলোমিটার যেতে হয় কলকাতা বন্দর যেতে। চট্টগ্রাম বন্দর হলে অর্ধেক পথে দাঁড়াবে।

মেলায় ২৪০টি দোকান, চারটি প্যাভিলিয়ন, কিডস জোন, খাবারের দোকান আছে। মাসব্যাপী এই মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে চলবে রাত ১০টা পর্যন্ত।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018