বাউফলে ব্র্যাক কর্মকর্তার বিরুদ্ধে তারিখ বিহীন ব্লাঙ্ক চেক রেখে ঋণ প্রদানের অভিযোগ - বিডি বুলেটিন বাউফলে ব্র্যাক কর্মকর্তার বিরুদ্ধে তারিখ বিহীন ব্লাঙ্ক চেক রেখে ঋণ প্রদানের অভিযোগ - বিডি বুলেটিন

রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০৯:৩১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বাউফলে ব্র্যাক কর্মকর্তার বিরুদ্ধে তারিখ বিহীন ব্লাঙ্ক চেক রেখে ঋণ প্রদানের অভিযোগ

বাউফলে ব্র্যাক কর্মকর্তার বিরুদ্ধে তারিখ বিহীন ব্লাঙ্ক চেক রেখে ঋণ প্রদানের অভিযোগ

এ.এফ.এম রিয়াজ:
পটুয়াখালীর বাউফলে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক এর বগা শাখার ব্যবস্থাপক এমরান হোসেন খানের বিরুদ্ধে এক সদস্যর কাছ থেকে আনডেটেড ব্লাঙ্ক চেক রেখে ঋণ প্রদানের অভিযোগ পাওয়া গেছে । ভুক্তভোগী ওই সদস্যের নাম গোপাল কর্মকার। সে বগা বন্দরের জুয়েলারী ব্যবসায়ী। এ বিষয়ের সমাধানের জন্য বাউফলের উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে বুধবার লিখিত অভিযোগ দাখিল করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানাযায়, গত বছর ব্যবসায়ী গোপাল কর্মকারের স্ত্রী ঝুমুর রানী ব্র্যাকের বগা শাখা থেকে ১ লক্ষ টাকা ঋণ নেন। এর আগে ঋণ দেয়ার শর্তে গোপাল কর্মকারের কাছ থেকে ২টি তারিখ বিহীন ব্লাঙ্ক চেক জমা রাখা হয়। ঋণের সব কিস্তি পরিশোধ করার পর পূণরায় ২ লাখ টাকা ঋণের জন্য আবেদন করেন গোপাল কর্মকার। দীর্ঘদিন ধরে ঋণ দেই দিচ্ছি বলে কালক্ষেপণ করতে থাকেন ব্র্যাকের কর্মকর্তারা। এক পর্যায়ে ঋণ দেয়ার শর্তে গোপাল কর্মকারের কাছে ১০ হাজার টাকা ঘুষ দাবী করেন ব্রাকের ওই কর্মকর্তারা।

বিরক্ত হয়ে গোপাল কর্মকার তার স্ত্রীর নামে সঞ্চিত ১৫ হাজার টাকা তুলে নেন। কিন্তু তারিখ বিহীন জমা রাখা ব্লাঙ্ক চেক ২টি ফেরত দিচ্ছেন না ব্র্যাক কতৃপক্ষ।
গোপাল কর্মকার বলেন, আমার নামে অফিসিয়ালি ঋণের প্রস্তাব করার পরও ১০ হাজার টাকা ঘুষ না দেয়ায় নির্ধারিত সময়ে ঋণ না পেয়ে আমি ব্যবসায়ীকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি।

ব্র্যাকের বগা শাখার ব্যবস্থাপক এমরান হোসেন খান বলেন, এসব অভিযোগ সত্য নয়।
বাউফলের উপজেলা নির্বাহী কর্মকর্তা পিজুস চন্দ্র দে সাংবাদিকদের বলেন, এ ব্যাপারে একটি অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018