বিশ্বজুড়ে গুগল সেবা ব্যবহারে সমস্যা - বিডি বুলেটিন বিশ্বজুড়ে গুগল সেবা ব্যবহারে সমস্যা - বিডি বুলেটিন

বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১০:৫১ অপরাহ্ন

বিশ্বজুড়ে গুগল সেবা ব্যবহারে সমস্যা

বিশ্বজুড়ে গুগল সেবা ব্যবহারে সমস্যা

বিশ্বজুড়ে গুগলের কিছু সেবা প্রদানের কাজ বিঘ্নিত হচ্ছে। মেইল পাঠানো সমস্যা ছাড়াও মেইলের সঙ্গে ফাইল সংযুক্ত করতে পারছেন না অনেকে। বৃহস্পতিবার সকাল থেকে বিশ্বজুড়ে এমন অবস্থার সৃষ্টি হয়েছে।

এখন পর্যন্ত গুগলে এ সংক্রান্ত দুই হাজার অভিযোগ জমা পড়েছে। গুগল কর্তৃপক্ষই এ তথ্যের সত্যতা নিশ্চিত করে।

প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চ জানিয়েছে, দক্ষিণ এশিয়া, যুক্তরাষ্ট্র, জাপান ও অস্ট্রেলিয়া থেকে ইন্টারনেট ব্যবহারকারীরা গুগলের বিভিন্ন সেবা ব্যবহার করতে পারছেন না। অনেক ব্যবহারকারী তাদের জি-মেইল লগ-ইন করতে পারছেন না।

অ্যাপ থেকে যারা জি-মেইল ব্যবহার করছেন তারা লগ-ইন করতে পারলেও মেইলে কোনো ফাইল যুক্ত করতে পারছেন না। অনেক গুগল ড্রাইভ ব্যবহারকারী ফাইল আপলোড করতেও পারছেন না।

ডাউন ডিটেক্টরে দেখা যাচ্ছে, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে অভিযোগ আসতে শুরু করে যে অনেকে জি-মেইলে ঢুকতে পারছেন না। ফাইল অ্যাটাচ করা যাচ্ছে না। সমস্যা হচ্ছে গুগল ড্রাইভ ব্যবহার করতেও। এ ছাড়া অন্য মেইল সার্ভিসগুলো থেকে জি-মেইলে মেইল যাচ্ছে না।

গুগলের স্ট্যাটাস ড্যাশবোর্ডে জানানো হয়েছে, জি-মেইল ছাড়াও গুগল ড্রাইভ, ডকস, মিট, গ্রুপস, চ্যাট, কিপ এবং ভয়েস সেবায়ও নানা ধরনের বিঘ্ন দেখা দিচ্ছে। গুগল প্রথমে জানায় যে, জি-মেইল নিয়ে কিছু সমস্যা হচ্ছে। তারা ব্যাপারটি তদন্ত করে দেখছে। কিন্তু এরপর তারা সমস্যাগুলোর কথা জানায়।

 282 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018
Design By MrHostBD