বয়স ও যৌবন ধরে রাখবে করলা - বিডি বুলেটিন বয়স ও যৌবন ধরে রাখবে করলা - বিডি বুলেটিন

রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০৯:২৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :

বয়স ও যৌবন ধরে রাখবে করলা

অনলাইন ডেস্ক : বয়সীরা বলেন, বয়সকে নাকি শেকলে বেঁধে রাখা যায় না! আপনারও কি তাই মনে হয়! বয়সটা কি দ্রুত বেড়ে যাচ্ছে! আপনি কি দিন দিন বুড়িয়ে যাচ্ছেন! আয়নার সামনে কি নিজেকে আনফিট লাগে! কিন্তু শরীরে বয়সের ছাপ পরার মতো বয়স তো এখনও হয়নি। তাহলে আগে ভাগেই কেন বয়েসের ছাপ পড়ছে। বয়সটা ধরেই বা রাখা যাবে কীভাবে?

সে ক্ষেত্রে অনুসরণ করতে হবে রূপ বিশেষজ্ঞদের কিছু পরামর্শ। তাদের মতে, চেহারা থেকে বয়সকে সরিয়ে রাখার জন্য যেসব সবজির ওপর ভরসা করা যায়, সেগুলোর মধ্যে অন্যতম করলা। কিন্তু জানেন কি, ঠিক কী উপায়ে করলা ব্যবহার করলে ত্বকের জন্য তা বিশেষ উপকারী হয়ে উঠবে? চলুন পাঠক এক নজরে জেনে নিই-

১. করলায় রয়েছে প্রচুর ভিটামিন ‘সি’। তাই চামড়ায় লাবণ্য ধরে রাখতে সাহায্য করে এ সবজি। ত্বককে টানটান রাখতেও এর জুড়ি নেই। তাই প্রতিদিন করলা সেদ্ধ করে তাতে লেবু ও নুন যোগ করে খান। এতে ত্বকের জৌলুস বজায় থাকবে দীর্ঘদিন।

২. করলার রসের সঙ্গে কমলালেবুর রস মিশিয়ে তা মুখে মাখলেও উপকার পাবেন। এ মিশ্রণ মুখে লাগিয়ে অপেক্ষা করুন কিছুক্ষণ। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানিতে ধুয়ে নিন মুখ। মৃতকোষ ঝরিয়ে ত্বকে আলাদা উজ্জ্বলতা আনে এ মিশ্রণ।

৩. করলা রক্তের মধ্যেকার ক্ষতিকর পদার্থকে বিনষ্ট করে রক্তকে পরিশুদ্ধ রাখে। যার প্রভাব এসে পড়ে ত্বকেও। তাই ত্বক থেকে বয়সের ছাপ সরাতেও ত্বককে সুন্দর রাখতে প্রতিদিন সকালে করলার রসও খেতে পারেন।

৪. করলার বীজ সরিয়ে, তা বেটে মুখে লাগান। সপ্তাহে মাত্র তিন দিন এ ফেসপ্যাক ব্যবহার করুন। আপনার ত্বকে যৌবন ফিরবেই।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018