ভবন তৈরির নকশা অমান্য করে হাইভোল্টেজ বিদ্যুতের লাইন ভেতরে রেখেই ভবন নির্মাণ - বিডি বুলেটিন ভবন তৈরির নকশা অমান্য করে হাইভোল্টেজ বিদ্যুতের লাইন ভেতরে রেখেই ভবন নির্মাণ - বিডি বুলেটিন

সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ১১:৫৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরগুনায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে তথ্য মেলা ও আলোচনা সভা আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আহত ৮ সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে হেলমেট পরলেই পুরস্কার ১ কেজি পেঁয়াজ সিএনজি-ট্যাক্সি চালকদের ‘পরিচিতি কার্ড’ দিল সিএমপি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন আজ বানারীপাড়ায় ট্রিপল মার্ডা‌রের ঘটনায় বা‌ড়ির মা‌লি‌কের স্ত্রীকে গ্রেফতার ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ে আ‌ধিপত্য বিস্তার‌কে কেন্দ্র ক‌রে হামলায় আহত ৪ ব‌রিশা‌লের ট্রিপল হত্যাকান্ডের গ্রেপ্তারকৃত দুই অাসামী ১৬৪ ধারায় স্বীকা‌রো‌ক্তিমূলক জবানব‌ন্দি দি‌য়ে‌ছে অাদাল‌তে। বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকের মৃত্যু
ভবন তৈরির নকশা অমান্য করে হাইভোল্টেজ বিদ্যুতের লাইন ভেতরে রেখেই ভবন নির্মাণ

ভবন তৈরির নকশা অমান্য করে হাইভোল্টেজ বিদ্যুতের লাইন ভেতরে রেখেই ভবন নির্মাণ

অনলাইন ডেস্ক:
চাঁদপুর পৌরসভার চেয়ারম্যানঘাট জিটি রোড এলাকায় তিন তলা বিশিষ্ট ভবন তৈরি করেন সৌদি আরব প্রবাসী আলাউদ্দিনের স্ত্রী মাসুদা বেগম। পৌরসভার অনুমোদনকৃত ভবন তৈরির নকশা অমান্য করে আড়াই শতক জমির ওপর তিনতলা ভবনটি তৈরি হয়।

ভবনের দ্বিতীয় তলার মাঝখান দিয়ে দুই পাশের দেয়ালের কিছু ইট সরিয়ে বিদ্যুতের হাইভোল্টেজের তার রুমের ভেতর দিয়ে নেওয়া হয়।

কয়েক দিন আগে সম্পন্ন হয় ঝুঁকিপূর্ণ এই ভবন নির্মাণকাজ।

ভবন মালিক মাসুদা বেগম বলেন, আমার স্বামী দেশের বাইরে থাকে। আমি এ ভবনটি এক ঠিকাদারকে দিয়ে করিয়েছি। তাকে বলেছিলাম, বিদ্যুৎ বিভাগের লোকজনের সঙ্গে কথা বলে বিদ্যুতের তার সরিয়ে ভবনটি নির্মাণ করতে। কিন্তু ওই ঠিকাদার আমার কথা শোনেনি। আর আমিও ঠিকভাবে তদারকি করতে না পারায় এমন পরিস্থিতি ঘটেছে।

এভাবে ঝুঁকি নিয়ে ভবন তৈরি ঠিক হয়নি বলে স্বীকার করেন তিনি।

চাঁদপুর পৌরসভার নকশাকার জাহিদুল ইসলাম বলেন, পৌরসভার নির্ধারিত ভবন তৈরির নকশা অমান্য করে বৈদ্যুতিক তার ভেতরে রেখে এ ধরনের ভবন নির্মাণ ঠিক হয়নি। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। ভবনের অবৈধ অংশ ভেঙে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে।

চাঁদপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী এস এম ইকবাল জানান, ভবনের ভেতর দিয়ে বিদ্যুতের হাইভোল্টেজের যে তার প্রবাহিত হয়েছে, তা ৪০০ ভোল্টের। বিষয়টি জানতে পেরে বুধবার দুপুরে ওই ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এ ছাড়া এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018