ভারতে নতুন করে আক্রান্ত আরও প্রায় ৭৯ হাজার - বিডি বুলেটিন ভারতে নতুন করে আক্রান্ত আরও প্রায় ৭৯ হাজার - বিডি বুলেটিন

শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
কোস্টগার্ডের অভিযানে ৫শ কেজি জেলি পুশকৃত চিংড়ি জব্দ, চার প্রতিষ্ঠানকে জরিমানা মোংলার প্রথম সারির করোনা যোদ্ধা নিজেই করোনায় আক্রান্ত! রায়ের একদিন পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সৈয়দপুরে গ্রেপ্তার আগামী ৫ বছরে নতুন করে ১০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান নিশ্চিত করা হবে: পলক প্রাণ ভিক্ষা চেয়েও পাননি, মা-বাবার সামনেই সন্তানকে পিটিয়ে হত্যা সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত চরফ্যাশনে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের নারী-পুরুষ সহ আহত ৫ কুয়াকাটায় অপরাধ প্রবণতা নির্মূলে জেলা পুলিশের মতবিনিময় সভা বাউফলে গ্রামীণফোনের মেশিন রুমের ২২ লাখ টাকার মালামাল চুরি সুন্দরবনে কোস্টগার্ডের অভিযানে গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক
ভারতে নতুন করে আক্রান্ত আরও প্রায় ৭৯ হাজার

ভারতে নতুন করে আক্রান্ত আরও প্রায় ৭৯ হাজার

Print Friendly, PDF & Email

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছেই। দেশটিতে এর মধ্যেই করোনা সংক্রমণ ৩৬ লাখ ছাড়িয়ে গেছে। এদিকে, সোমবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৭৮ হাজার ৫১৩ জন। অর্থাৎ একদিনেই আক্রান্ত হয়েছে প্রায় ৭৯ হাজার মানুষ।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে মারা গেছে ৯৭১ জন। ফলে ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৪ হাজার ৪৬৯ জনের।

ইতোমধ্যেই দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ২৭ লাখ ৭৪ হাজার ৮০২ জন। ফলে দেশটিতে সুস্থতার হার ৭৬ দশমিক ৬২ শতাংশ। বর্তমানে ভারতে করোনার অ্যাক্টিভ কেস ৭ লাখ ৮১ হাজার ৯৭৫টি।

মাত্র ২১৪ দিনেই ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৬ লাখ ছাড়িয়ে গেছে। গত এক সপ্তাহে দেশটিতে আক্রান্ত হয়েছে পাঁচ লাখের বেশি মানুষ। বিশ্বে এখন পর্যন্ত করোনা সংক্রমণের শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় ভারতের স্থান তৃতীয়।

এদিকে, ভারতে করোনায় আক্রান্তের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৭ লাখ ৬৪ হাজার ২৮১ জন। ওই রাজ্যে কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ২৪ হাজার ১০৩ জনের। সুস্থ হয়ে উঠেছে ৫ লাখ ৫৪ হাজার ৭১১ জন। মহারাষ্ট্রে বর্তমানে অ্যাক্টিভ কেস ১ লাখ ৮৫ হাজার ৪৬৭টি।

দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লাখ ১৫ হাজার ৫৯০। সংক্রমণে মৃত্যু হয়েছে ৭ হাজার ১৩৭ জনের। সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ ৫৫ হাজার ৭২৭ জন এবং অ্যাক্টিভ কেস ৫২ হাজার ৭২৬টি।

তৃতীয় স্থানে থাকা অন্ধ্রপ্রদেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪ লাখ ১৪ হাজার ১৬৪। করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৭৯৬ জনের। সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ ১২ হাজার ৬৮৭ জন। অন্ধ্রপ্রদেশে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৯৭ হাজার ৬৮১টি।

ভারতের করোনা সংক্রমণে চতুর্থ স্থানে রয়েছে কর্নাটক। সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২৭ হাজার ৭৬। সংক্রমণে মৃত্যু হয়েছে ৫ হাজার ৪৮৩ জনের। অপরদিকে সুস্থ হয়ে উঠেছে ২ লাখ ৩৫ হাজার১২৮ জন।

এদিকে, রাজধানী দিল্লিতে করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ৭১ হাজার ৩৬৬ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ হাজার ৪০৪ জনের। সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৫২ হাজার ৯২২ জন।

 92 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018