মরদেহের সঙ্গে বিয়ে! - বিডি বুলেটিন মরদেহের সঙ্গে বিয়ে! - বিডি বুলেটিন

শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ০৯:৩৯ অপরাহ্ন

মরদেহের সঙ্গে বিয়ে!

মরদেহের সঙ্গে বিয়ে!

বিনোদন ডেস্ক,   সময়টা ২০০৭ সাল। সিনান এবং লিউ দুজনে ক্লাসমেট। ধীরে ধীরে বন্ধুত্ব, ভালোলাগা আর শেষমেশ প্রণয়। এভাবে কেটে যায় দীর্ঘ পাঁচ বছর। ২০১৩ সালে রেজিস্ট্রি অফিসে সিনান এবং লিউ গাঁটছড়া বাঁধলেন। কোনো ঢাক-ঢোল কিংবা সানাই না বাজিয়েই একেবারে সাদামাটা অনুষ্ঠান। কিন্তু, লিউয়ের মনে বৌ সাজার আক্ষেপ রয়েই যায়। তবে সিনান প্রতিশ্রুতি দিলেন, যে করেই হোক লিউয়ের মনোবাসনা পূরণ করবেন।

এরপর সিনান এবং লিউয়ের বিবাহিত জীবনের চারটা বছর কেটে যায়। ২০১৭ সালে বেশ ঘটা করে অনুষ্ঠানের আয়োজন করা হলো। অবশেষে লিউ চিরায়িত নিয়মে বৌ সাজবে-এ রকম কত স্বপ্ন! বেশ তোড়জোড় করে চলছিল পরিকল্পনা। এরইমাঝে ঘটল অনাকাঙ্ক্ষিত ঘটনা। লিউ ভীষণভাবে অসুস্থ হয়ে পড়লেন। হাসপাতালে নেওয়া হল লিউকে। সিনান ভেবেছিলেন সামান্য অসুখ। কিন্তু বড় কোনো দুঃসংবাদ আসবে এটা হয়ত লিউ নিজেও বুঝতে পারেননি।

দুঃসংবাদটি হলো-দুরারোগ্য ব্যাধি ক্যানসারে আক্রান্ত হয় লিউ! চিকিৎসকের পরামর্শে লিউয়ের কেমোথেরাপি শুরু হয়। উপায় না পেয়ে পেছানো হয় বিয়ের আনুষ্ঠানিকতা। টানা কেমোথেরাপি ও রেডিয়েশন ট্রিটমেন্ট নিয়ে কিছুটা সুস্থ হয়ে ওঠেন লিউ। সিনান ভেবেছিলেন এবার হয়ত লিউয়ের ইচ্ছে পূরণের সুযোগটা পাবেন। কিন্তু, বিধিবাম! আবারও অসুস্থ হয়ে পড়েন লিউ। এবার সরাসরি কোমায়!

হাসপাতালে অসুস্থ অবস্থায় লিউ মাঝে মাঝেই সিনানকে বলতেন, সুস্থ হলেই বৌ সাজব। হাসপাতালে কাটানো জীবনের শেষ দিনগুলোতে লিউ বার বার একই কথা বলতেন সিনানকে। সিনানও মনে প্রাণে চেয়েছিলেন লিউ সুস্থ হয়ে উঠুক।

কিন্তু, জীবন-মৃত্যুর ধরা বাঁধা নিয়মে আশ্চর্য কিছু ঘটনা ঘটেনি। ২০১৭ সালের ৬ অক্টোবর ক্যানসারের কাছে পরাজিত হয়ে লিউ চিরবিদায় নেন, অপূর্ণ থেকে যায় তার বৌ সাজার ইচ্ছা।

এরপর শুরু হয় এই অসমাপ্ত প্রেমের আরেক গল্প। লিউয়ের এভাবে চলে যাওয়া কিছুতেই মেনে নিতে পারছিলেন না সিনান। স্ত্রীর শেষ ইচ্ছে পূরণে মরিয়া হয়ে উঠেছিলেন তিনি। শেষমেশ সিদ্ধান্ত নেয়- স্ত্রী লিউয়ের মরদেহকেই বিয়ে করবেন। তার আবেগী এ সিদ্ধান্তের কোনো যৌক্তিকতা না থাকলেও সিনান তার সিদ্ধান্তে অটল থাকেন। লিউয়ের মরদেহের সঙ্গেই আবার গাঁটছড়া বাঁধেন সিনান। লিউয়ের যেমন স্বপ্ন ছিল-বৌ সাজার ঠিক সেভাবেই সাজিয়ে পরিবারের সবার উপস্থিতিতেই পুনরায় বিয়ে করেন সিনান। তবে এই বিয়েতে সব আয়োজনই ছিল, শুধু ছিলো না লিউয়ের হাস্যোজ্জ্বল মুখটা।

সূত্র:- আন্তর্জাতিক সংবাদমাধ্যম ডেইলি মেইলে প্রকাশিত হয়েছে এমনই এক ‘অসমাপ্ত প্রেমের গল্প’।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018