মরুর শহর দুবাইয়ে মুষলধারে বৃষ্টি - বিডি বুলেটিন মরুর শহর দুবাইয়ে মুষলধারে বৃষ্টি - বিডি বুলেটিন

বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ১০:৫৯ পূর্বাহ্ন

মরুর শহর দুবাইয়ে মুষলধারে বৃষ্টি

মরুর শহর দুবাইয়ে মুষলধারে বৃষ্টি

Print Friendly, PDF & Email

মহিউল করিম আশিক দুবাই থেকে:

আমিরাতের আবুধাবির আশেপাশে এখনও কিছুটা বৃষ্টিপাতের সসম্ভাবনা রয়েছে। তবে দেশের অন্যান্য অঞ্চলে বর্তমান আবহাওয়া কিছুটা স্থিতিশীল হয়েছে।
ন্যাশনাল সেন্টার অফ মেটরিওলজির (এনসিএম) মতে, মেঘগুলি সংযুক্ত আরব আমিরাতের পশ্চিম দিকে জমায়েত হচ্ছে।

বানী ইয়াস দ্বীপ এবং জিরকু দ্বীপের আশেপাশের অঞ্চলেও বিকেলে হালকা বৃষ্টিপাত অব্যাহত ছিলো।
এনসিএম এক কর্মকর্তা বলেন, বৃষ্টি এবং তীব্র বাতাসের সাথে জড়িত কনভেস্টিভ মেঘগুলি আবুধাবি এবং আমিরাতের পশ্চিমে মঙ্গলবার অবধি থাকবে, সপ্তাহান্তে এগিয়ে যাওয়ার সাথে সাথে ধীরে ধীরে হ্রাস পাবে।

আমিরাতের আকাশ আংশিক মেঘলা থাকতে পারে তবে দুবাই ও শারজার আাকাশ পরিষ্কার থাকবে বলে আশা করা হচ্ছে। পূর্ব ও উত্তরাঞ্চল যেমন ফুজাইরাহ এবং মুসাফফাহর বাসিন্দারা আজ দিনের বেলা হালকা বৃষ্টিপাত অনুভব করেছে।

রবিবার ও সোমবার সংযুক্ত আরব আমিরাতের কিছু অংশে দিনভর ভারী বৃষ্টিপাত হয় যার সাথে তাপমাত্রা তিন থেকে ছয় ডিগ্রি কমে যায় কারণ “মেঘের আচ্ছাদন” ছিল। ভারী বৃষ্টিপাতের ফলে সংযুক্ত আরব আমিরাতের কিছু অংশে বন্যা এবং ট্র্যাফিক জ্যাম সৃষ্টি হয়েছিল।

মেঘ কমে যাওয়ার সাথে সাথে সংযুক্ত আরব আমিরাতের বছরের এই সময়কালে তাপমাত্রা যা প্রত্যাশিত তা ফিরে আসবে বলে মন্তব্য করা হয়।

সোমবার সকালে দেশব্যাপী সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে জেবেল জাইস পর্বতে সকাল ১১ টা ৪৫ মিনিটে।
ওমান সাগর এবং আরব উপসাগর জুড়ে প্রবল বাতাস বইতে পারে বাতাসের কারণে ওমান সাগরের পরিস্থিতি বর্তমানে মোটামুটি রুক্ষ এবং মঙ্গলবার বিকেলে ধীরে ধীরে স্থিতিশীল হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে।

 220 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018