মোংলা বন্দরের পশুর চ্যানেলে কয়লা বোঝাই কার্গো ডুবি - বিডি বুলেটিন মোংলা বন্দরের পশুর চ্যানেলে কয়লা বোঝাই কার্গো ডুবি - বিডি বুলেটিন

সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৫:৩৮ পূর্বাহ্ন

মোংলা বন্দরের পশুর চ্যানেলে কয়লা বোঝাই কার্গো ডুবি

মোংলা বন্দরের পশুর চ্যানেলে কয়লা বোঝাই কার্গো ডুবি

মোংলা বন্দরের পশুর চ্যানেলে কয়লা বোঝাই কার্গো ডুবি

মনির হোসেন,মোংলাঃ

মোংলা বন্দরের পশুর চ্যানেলে কয়লা বোঝাই কার্গো জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। গত শনিবার রাত সাড়ে ১১টার দিকে মোংলার বানিয়াশান্তা এলাকার পশুর নদীতে তলা ফেটে কয়লা বোঝাই কার্গো জাহাজটি ডুবে যায়।

ডুবে যাওয়া কার্গোটির মাস্টার মো. ওসমান জানান, গত শনিবার রাতে পশুর নদীর হারবারিয়া থেকে কয়লা বোঝাই করে মোংলার দিকে আসছিল কার্গোটি। এটি মোংলার বানিয়াশান্তা এলাকায় পৌঁছলে কার্গো জাহাজটি তলা ফেটে ডুবে যায়। এসময় জাহাজে দায়িত্বরত সবাই সাঁতার কেটে তীরে উঠতে সক্ষম হন।

মোংলা থানার এসআই জাহাঙ্গীর বিষয়টি নিশ্চিত করেছেন। ঘটনা তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। এদিকে মোংলা বন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, মোংলা বন্দরের পশুর চ্যানেলে হারবাড়িয়ার ৭ নম্বর অ্যাংকোরেজ থাকা বিদেশি জাহাজ এমভি জসকো থেকে শনিবার প্রায় ৭০০ মেট্রিক টন কয়লা বোঝাই করে কার্গো জাহাজ এমভি বিবি-১১৪৮। রাতে কার্গো জাহাজটি ওই বিদেশি জাহাজ থেকে যশোরের নওয়াপাড়ার উদ্দেশে ছেড়ে আসে। রাত ১১টার দিকে পশুর নদীর বানীশান্তা ও কানাইনগর এলাকায় পৌঁছালে তলা ফেটে কার্গোটি ডুবে যায়। এসময় ওই জাহাজের মাস্টারসহ ১০জন স্টাফ ও একজন নিরাপত্তা কর্মী সাঁতরিয়ে তীরে উঠে যায়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত জাহাজটি উদ্ধার কাজ শুরু না হলেও ঘটনাস্থলে মার্কিংয়ের ব্যবস্থার কাজ শুরু করার কথা জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ। তবে মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার ফখর উদ্দিন মুঠোফোনে জানান, কয়লাবাহী কার্গো জাহাজটি পশুর চ্যানেলের মূল চ্যানেলের বাইরে ডুবেছে বলে নৌযান চলাচলে মূল চ্যানেল নিরাপদ রয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018