মোংলা বন্দরে বেশি ড্রাফটের জাহাজ আনতে ইনার বারে নাব্যতা বৃদ্ধি করা হবে - বিডি বুলেটিন মোংলা বন্দরে বেশি ড্রাফটের জাহাজ আনতে ইনার বারে নাব্যতা বৃদ্ধি করা হবে - বিডি বুলেটিন

বুধবার, ১২ মে ২০২১, ১১:৩৩ অপরাহ্ন

মোংলা বন্দরে বেশি ড্রাফটের জাহাজ আনতে ইনার বারে নাব্যতা বৃদ্ধি করা হবে

মোংলা বন্দরে বেশি ড্রাফটের জাহাজ আনতে ইনার বারে নাব্যতা বৃদ্ধি করা হবে

মোংলা বন্দরে বেশি ড্রাফটের জাহাজ আনতে ইনার বারে নাব্যতা বৃদ্ধি করা হবে

মোংলা বন্দরে চলমান উন্নয়ন কর্মকান্ড পরিচালনা ও ভবিষ্যত পরিকল্পনার বিষয়ে খুলনা, বাগেরহাট ও মোংলার প্রিন্ট এবং ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা।

সোমবার (৮ মার্চ) দুপুর ১২ টায় বন্দরের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে বন্দর চ্যানেলের আউটার বারে ড্রেজিং সম্পন্ন হওয়া এবং বন্দরে অধিক ড্রাফটের জাহাজ হ্যান্ডিংয়ের জন্য পশুর চ্যানেলের ইনার বারে নাব্যতা বৃদ্ধির বিষয়ে আনুষ্ঠানিক তথ্য উপাত্ত তুলে ধরেন বন্দরের চেয়ারম্যান।এসময় বন্দরের চলমান উন্নয়ন প্রকল্প ও ভবিষ্যত প্রকল্পের কার্যক্রম নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা।

এসময় উপস্থিত ছিলেন বন্দরের সদস্য (হারবার এন্ড মেরিন) ক্যাপ্টেন আব্দুল ওয়াদুদ তরফদার, পরিচালক (প্রশাসন) মোঃ গিয়াস উদ্দিন, পরিচালক (ট্রাফিক) মো. মোস্তফা কামাল, হারবার মাস্টার কমান্ডার শেখ ফখর উদ্দিন, প্রধান প্রকৌশলী (সিভিল ও হাইড্রলিক্স) শওকত আলী, বন্দরের বোর্ড ও জনসংযোগ বিভাগের সচিব শাহবাজ গোলদার, উপসচিব মাকরুজ্জামান মুন্সী, প্রধান নিরাপত্তা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার বি এম নূর মোহাম্মদ।

সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক সময়ের খবর’র সম্পাদক মো. তরিকুল ইসলাম, দৈনিক সুন্দরবন সম্পাদক শেখ হেমায়েত হোসেন, ইয়ামিন আলী, আহসান হাবীব হাসান, আমির হোসেন আমু, শেখ মো. নুর আলম, মাহমুদ হাসান, মনিরুল ইসলাম দুলু, শেখ আসাদুজ্জামান দুলাল, মনির হোসেনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।
সংবাদ সম্মেলনে বন্দর চেয়ারম্যান আরো জানান, ভৌগোলিক অবস্থানগত কারনে মোংলা বন্দর দক্ষিণ পশ্চিমাঞ্চল সীমান্ত সংলগ্ন ভারতীয় অঞ্চল, নেপাল ও ভুটানের আমদানি রপ্তানি পণ্য ওঠা নামা, জাহাজীকরণ ও গুদামজাত করণে আর্থিক ও অর্থনৈতিক দৃষ্টিকোণ হতে মোংলা বন্দর অধিক গুরুত্বপূর্ণ। তাই বন্দরের জেটিতে সাড়ে ৯ মিটার জাহাজ ড্রাফটের জন্য ইনার বারে নাব্যতা বৃদ্ধি সবচেয়ে বেশি জরুরী

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018