ময়মনসিংহে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান - বিডি বুলেটিন ময়মনসিংহে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান - বিডি বুলেটিন

রবিবার, ০৫ Jul ২০২০, ০৩:৩৪ পূর্বাহ্ন

ময়মনসিংহে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

ময়মনসিংহে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

Print Friendly, PDF & Email

নজরুল ইসালম জুয়েলঃ

ময়মনসিংহে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান ময়মনসিংহে রেলওয়ের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে রেলওয়ের ভূ-সম্পদ বিভাগ।
আজ সোমবার (১৮ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ময়মনসিংহ রেলওয়ে জংশন স্টেশনের সামনে থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হয়। অভিযানের আগেই ওই এলাকায় বিচ্ছিন্ন করা হয় বিদ্যুৎ সংযোগ।
উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন ঢাকা বিভাগীয় ভূ-সম্পদ কর্মকর্তা নজরুল ইসলাম ও রেলওয়ের বিভাগীয় কর্মকর্তা এ এম সালাউদ্দিন। অভিযানে স্টেশন এলাকার পাকা-আধাপাকা দোকানপাটসহ শতাধিক অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়।
অভিযান শুরুর আগেই অবৈধ স্থাপনাগুলোতে থাকা মালামাল সরিয়ে নেন দখলকারীরা। আগামীকাল মঙ্গলবারও (১৯ নভেম্বর) এ অভিযান চলবে।
ঢাকা বিভাগীয় ভূ-সম্পদ কর্মকর্তা নজরুল ইসলাম জানান, ময়মনসিংহ রেলওয়ের প্রায় ২০ একর জায়গা পুরোপুরি অবৈধ দলখদারদের দখলে রয়েছে। এই পুরো জায়গা দখলমুক্ত করা হবে। উচ্ছেদ শেষে স্থায়ীভাবে ইজারা দেওয়ার পরিকল্পনা রয়েছে।
ঢাকা বিভাগীয় রেলওয়ে কর্মকর্তা এ এম সালাউদ্দিন বলেন, অবৈধ স্থাপনা গড়ে ওঠায় একদিকে যেমন পরিবেশ নষ্ট হয়েছে অন্যদিকে মাদকাসক্তদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। মূলত রেলস্টেশন এলাকা সুন্দর ও পরিচ্ছন্ন করতে এই উচ্ছেদ অভিযান।রেলওয়ে সূত্র জানায়, ময়মনসিংহের সুতিয়াখালি থেকে খাগডহর এলাকা পর্যন্ত প্রায় দেড় হাজার অবৈধ স্থাপনা রয়েছে। তালিকা অনুযায়ী সকল স্থাপনা উচ্ছেদ করা হবে।

 201 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018